Home / চাঁদপুর / ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার বার্ষিক বনভোজন সম্পন্ন
ফটোজার্নালিস্ট

ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার বার্ষিক বনভোজন সম্পন্ন

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে বার্ষিক বনভোজন ২০২৪ খুবই আনন্দঘন ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। বনভোজনের অংশ হিসেবে ৯ ফেব্রুয়ারি দিনগত রাতে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে চাঁদপুর থেকে কক্সবাজার যাত্রা শুরু হয় বিলাস বহুল বাসে। সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহমান গাজী বাসে যাত্রা পূর্বে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

১০ ফেব্রুয়ারি সকালে ভ্রমণের জন্য নিবন্ধিত সদস্যদের নিয়ে বাস পৌঁছায় কক্সবাজার কলাতলীতে। বাসে রাতের ভ্রমনটি ছিল খুবই আনন্দ দায়ক। সংগঠনের সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী, সহ-সভাপতি এসএম সোহেল, সিনিয়র যুগ্ম সম্পাদক মাজহারুল ইসলাম অনিকসহ কমিটির সদস্যরা বাসে থাকা সকল সদস্যকে সর্বোচ্চ সেবা ও খোঁজ খবর রাখেন।

ভ্রমেনর প্রথম দিন ১০ ফেব্রুযারি সকল সদস্য গ্যালাক্সি রিসোর্টে উঠেন। কমূর্সচির আলোকে সকল সদস্য পছন্দের কক্ষে অবস্থান ও খাবার গ্রহন করেন। দুপুরে আনন্দভ্রমেন যোগদান করেন সংগঠনের সভাপতি এমএ লতিফ। তিনি উপস্থিত সকল সদস্যের মাঝে আনন্দ ভ্রমনের খুবই চমৎকার টি শার্ট বিতরণ করেন।

এইদিন দুপুরের খাবার গ্রহণ পূর্বে সাগর পাড়ে গ্রুপ ছবি তোলা এবং সংক্ষিপ্ত সময়ের জন্য প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। বিকেলে ওয়াল্ড ফিস পরিদর্শন করেন সকল সদস্য। এটি পরিদর্শন ছিল সকলের জন্য অভিজ্ঞতা অর্জনের বিষয়।

দ্বিতীয় দিন ১১ ফেব্রুয়ারি ছিল আকর্ষণীয় কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে ভ্রমন। সকল সদস্য খুবই আনন্দ উল্লাসে মেরিন ড্রাইভ ভ্রমনের সময় অতিক্রম করেন। সবশেষে একটি গ্রুপ ছবি তোলা হয়।

রাতে হোটেলের সপ্তম তলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রেফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি এমএ লতিফ। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী। র‌্যাফেল ড্র এর প্রথম পুরস্কার অর্জন করেন সংগঠনের সদস্য অভিজিৎ রায়। দ্বিতীয় পুরস্কার পান সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী, তৃতীয় পুরস্কার পান মো. ইব্রাহীম। প্রত্যেক সদস্য খুবই মূল্যবান পুরস্কার পান।

অনুষ্ঠানে গ্যালাক্সি রিসোর্টের পরিচালক রোটা. মো. মনিরুল ইসলামকে সংগঠনের পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়। তার পক্ষ থেকে সম্মাননা স্মারক গ্রহন করেন প্রতিষ্ঠানের ম্যানেজার সফিউল আজম রিপন। তিনি অনুভুতি প্রকাশ করে বক্তব্য দেন এবং খুবই চমৎকার গান পরিবেশন করেন।

পরদিন ১২ ফেব্রুয়ারি সকারের নাস্তা শেষে চাঁদপুরের উদ্দেশ্যে বাসে যাত্রা শুরু হয়। যাত্রা পূর্বে দোয়া পরিচালনা করেন সংগঠনের সদস্য এমএম কামাল। দুপুরে চট্টগ্রাম বঙ্গবন্ধু টানেল অতিক্রম করে পতেঙ্গা সি বিসে খাবার গ্রহন শেষে পুনরায় চাঁদপুরের যাত্রা শুরু হয়। ভ্রমন বিরতি দিয়ে রাত ১০টায় চাঁদপুরে পৌঁছে ৩ দিনের এই আনন্দ ভ্রমনের সমাপ্তি হয়।

তিন দিনের এই আনন্দ ভ্রমনে সফর সঙ্গী ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শোভন আল-ইমরান।

খুবই আনন্দদায়ক এই বনভোজন ও ভ্রমনের আয়োজন করায় সকল সদস্য কার্যকরি কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়া সংগঠনের সভাপতি এম এ লতিফ তিনদিনের এই আনন্দ ভ্রমনে যারা সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নিজস্ব প্রতিবেদক, ১৩ ফেব্রুয়ারি ২০২৪