Home / আন্তর্জাতিক / বিমান হামলায় রাশিয়ার ১৯ জঙ্গি নিহত
Russia Hamla
প্রতীকী

বিমান হামলায় রাশিয়ার ১৯ জঙ্গি নিহত

সিরিয়ায় রাশিয়ান বিমানবাহিনীর হামলায় ১৯ ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি নিহত হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এর বরাত দিয়ে এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি জানায়, সিরিয়ার আল-কারমা ও আল- রাকা প্রদেশের পূর্বাঞ্চলের কিছু এলাকায় রাশিয়ান বিমান বাহিনীর হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। সিরিয়ার এ অঞ্চলটি ইসলামিক স্টেট জঙ্গিদের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত। এছাড়া সিরিয়ার প্রাচীন শহর পালমিরায় আইএসের অবস্থানে হামলায় অন্য চার আইএস জঙ্গি নিহত হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ান বিমান বাহিনী আল-কারমা ও পালমিরায় কমপক্ষে ৩৪ টি অভিযান পরিচালনা করেছে। অভিযানে ইসলামিক স্টেট জঙ্গিদের দুটি অস্ত্রের গুদাম ও ১২ টি যানবাহন ধবংস হয়েছে।

সিরিয়া ও রাশিয়ার কর্মকর্তারা জানান, গত ৩০ সেপ্টেম্বর থেকে জঙ্গি গোষ্ঠী আইএসের অবস্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছে রাশিয়ান বিমানবাহিনী। তবে যুক্তরাষ্ট্র ও তুরস্ক বলছে, সিরিয়ার সাধারণ নাগরিক ও বাশার আল আসাদের বিরুদ্ধে যারা লড়ছে রাশিয়া শুধু তাদেরই টার্গেট করছে।

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট: ০১:৫২ পিএম, ০৭ অক্টোবর ২০১৫, বুধবার

এমআরআর