Home / সারাদেশ / মেঘনায় ধাক্কা খেয়ে চরে ঢাকাগামী লঞ্চ
মেঘনায়

মেঘনায় ধাক্কা খেয়ে চরে ঢাকাগামী লঞ্চ

ঘন কুয়াশার কারণে মেঘনা নদীর মুন্সীগঞ্জের গজারিয়া অংশে ড্রেজারের পাইপে ধাক্কা দিয়ে চরে আটকা পড়েছে ভাণ্ডারিয়া উপজেলা থেকে ঢাকাগামী প্রিন্স আওলাদ-৪ নামে একটি লঞ্চ। 

এ ঘটনায় লাঞ্চটির কয়েকজন যাত্রী সামান্য আহত হন। পরে যাত্রীদের চাঁদপুর থেকে ঢাকাগামী আরেকটি লঞ্চের মাধ্যমে উদ্ধার করে ঢাকা পাঠানো হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও লঞ্চটির কেবিন বয় রাসেল মাহমুদ জানান, বুধবার ভোর ৬টার দিকে নদীতে ঘন কুয়াশা থাকায় লঞ্চটির চালক সামনে কিছুই দেখতে পাচ্ছিলেন না। এ সময় লঞ্চটি গজারিয়া কোস্টগার্ড স্টেশনের কাছাকাছি জায়গায় একটি ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা খেয়ে চরে উঠে যায় । এ সময় লঞ্চটির কয়েকজন যাত্রী সামান্য আহত হন। পরবর্তীতে চাঁদপুর থেকে ঢাকাগামী ঈগল-৭ লঞ্চের মাধ্যমে আটকেপড়া যাত্রীদের ঢাকা পাঠানো হয়েছে। এখন ভাটা চলছে, দুপুর ২টার পর জোয়ারে পানির উচ্চতা বাড়লে লঞ্চটি সেখান থেকে বের করা যাবে বলে জানান তিনি। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে গজারিয়া নৌপুলিশ ইনচার্জ ইজাজ উদ্দিন আহমদ বলেন, লঞ্চটি গজারিয়া কোস্টগার্ডের গজারিয়া পন্টুনের কাছের একটি জায়গায় আটকা পড়েছে। যাত্রীদের উদ্ধার করে অন্য একটি লঞ্চে করে ঢাকা পাঠানো হয়েছে। আমরা ঘটনাস্থলে রয়েছি।

টাইমস ডেস্ক/১৩ ডিসেম্বর ২০২৩