Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্য ধানবীজ ও সার বিতারণ
কৃষকদের

শাহরাস্তিতে কৃষকদের মাঝে বিনামূল্য ধানবীজ ও সার বিতারণ

চাঁদপুরের শাহরাস্তিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য ধানবীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ দুপুরে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২৪ অর্থ বছরে প্রণোদানা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪০০০ জন (হাইব্রিড ধানবীজ) এবং ২৫০০ জন (উফশী ধানবীজ ও সার) ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য বিতরণ শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়ে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আয়শা আক্তার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি অফিসার বৃন্দ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক-কৃষাণী বৃন্দ।

উপজেলা কৃষি অফিস সত্য জানাযায় পৌরসভা ও উপজেলার সকল ইউনিয়নের প্রতি জন কৃষককে ৫ কেজি করে উফশী ধানবীজ ও ১০ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্য ধানবীজ ও সার বিতরণ করা হয়েছে।

প্রতিবেদক: জামাল হোসেন, ২৮ নভেম্বর ২০২৩