Home / সারাদেশ / জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান, যান চলাচল বন্ধ
শিক্ষক

জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান, যান চলাচল বন্ধ

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে সপ্তম দিনের মতো আন্দোলন করছেন শিক্ষকরা। সোমবার ১৭ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা। ফলে প্রেস ক্লাবের সামনের সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

সোমবার ১৭ জুলাই সকাল থেকে জাতীয় প্রেস ক্লাব এলাকায় মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে শিক্ষকরা রাস্তায় অবস্থান শুরু করে। এ অবস্থান কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি বজলুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ।

দেখা যায়, গত কয়েকদিনের মতো আজ ১৭ জুলাই সকাল থেকে শিক্ষকদের শ্লোগানে উত্তাল প্রেস ক্লাব এলাকা। প্রেস ক্লাবের সামনে থেকে জাতীয় ঈদগাহের গেট পর্যন্ত অবস্থান নিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। পুলিশ শিক্ষকদের বুঝিয়ে সড়কে সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মো.বজলুর রহমান মিয়া বলেন, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে বছরের পর বছর উপজেলা থেকে শুরু করে জেলা ও বিভাগীয় শহরে সমাবেশ, মানববন্ধন, বিক্ষোভ মিছিল, প্রতীকী অনশন, অবস্থান ধর্মঘট, কর্মবিরতিসহ প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নিকট বারবার স্মারকলিপি দেওয়া হয়েছে। এবার জাতীয়করণের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। সূত্র : ইত্তেফাক

১৭ জুলাই ২০২৩
এজি