Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতির দাফন সম্পন্ন
ইউনিয়ন

মতলব ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতির দাফন সম্পন্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি এমএ কুদ্দুসের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। বুধবার (৭ জুন) বাদ যোহর হাজারো নেতাকর্মী ও মানুষের উপস্থিতিতে উপজেলার নাউরী আগম্মদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার গ্রামের বাড়ি দক্ষিণ নাউরী কেন্দ্রীয় কবরস্থানে তাকে সমাহিত করা হয়। জানাজা শেষে অশ্রুসিক্ত চোখে শেষ বিদায় জানান সর্বস্তরের মানুষ।

উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি এমএ কুদ্দুস গতকাল (৬ জুন) সন্ধ্যায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়ে ছিলো ৫০বছর। তিনি উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়নের দক্ষিণ নাউরী গ্রামের মো ঃওসমান মাষ্টারে ছেলে। মৃত্যুকালে তিনি বাবা-মা,স্ত্রী,১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।

জানাজা পূর্বক মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন,জেলা পরিষদের সদস্য ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন সরকার, সমাজ সেবক ডা.হারুন-অর-রশিদ, মরহুম এমএ কুদ্দসের বাবা মোঃ ওসমান গনি মাষ্টার,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন প্রমূখ।

জানাজায় ইমামতি করেন, হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন,নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের হেড মাওলানা মোঃ জাকারিয়া।
জানাজায় উপস্থিত ছিলেন,ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, কলাকান্দা ইউপি চেয়ারম্যান আঃ ছোবহান সরকার সুভা, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম,উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি,সদস্য মোঃ মনির হোসেন, মোঃ রুবেল মিয়া বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন,জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এসএম সেলিম রেজা, এসএম নোমান দেওয়ান,মোহনপুর ইউনিয়ন যুবলীগ নেতা রিপন চৌধুরী, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ মানিক মোল্লা, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান কাজল, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিলসহ রাজনৈতিক, সামাজিক, সংস্কৃতিক, সাংবাদিকসহ সমাজের সর্বস্থরের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রয়াত যুবলীগ নেতা এমএ কুদ্দসের মরদেহবাহী গাড়ির পাশে দাঁড়িয়ে শেষবারের মতো মুখ দর্শন করেন, যুবসমাজের আইকন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। এ সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়নে। এসময় তিনি স্মৃতিচারন করে বলেন, যুবলীগ নেতা এমএ কুদ্দুস আওয়ামী যুবলীগের নেতা হয়েও যুবলীগ তথা আওয়ামী লীগের যেকোন দু:সময়ে স্ব-শরীরে নেতাকর্মীদের পাশে থেকে রাজপথে আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন।
দিপু চৌধুরী আবেগ আপ্লুত হয়ে অশ্রুুসজল কন্ঠে বলেন-এমএ কুদ্দুস আমার খুবই আদরের ছোট ভাই ছিলো। আমি ওকে খুবই আদর ও স্নেহ করতাম। তার এভাবে চলে যাওয়া মেনে নেওয়া কষ্টের। তার চলে যাওয়ায় যুবলীগে এ ইউনিয়নে শূন্যতা তৈরি হবে। ওর জন্য সবাই দোয়া করবেন এবং ওকে সবাই মাফ করে দিবেন।

জানাজা নামাজের পূর্বেই দুপুর সাড়ে ১২টার সময় ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি এমএ কুদ্দুসের মরদেহ বহনকারী গাড়ি নিয়ে যাওয়া হয় নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে প্রিয় যুবলীগ নেতার গাড়ির উপরে অশ্রুসিক্ত ফুলেল ভালোবাসা জানান হাজার হাজার নেতাকর্মীরা। অশ্রুুসজল নেতাকর্মীরা নিস্তব্ধ নেতার নিথর দেহবাহী গাড়িটির দিকে আবাক চেয়ে রয়।

এদিকে ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি এম এ কুদ্দুস এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফঅজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু গভীর শোক প্রকাশ করেছেন। এবং শোকশন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

একই সাথে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস মরহুম এমএ কুদ্দুসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৭ জুন ২০২৩