Home / চাঁদপুর / চাঁদপুরে সিআইজি নেতৃবৃন্দের মাছচাষে পরিবেশগত প্রশিক্ষণ
সিআইজি

চাঁদপুরে সিআইজি নেতৃবৃন্দের মাছচাষে পরিবেশগত প্রশিক্ষণ

চাঁদপুরে সিআইজি নেতৃবৃন্দের মাছচাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১১মে বৃহস্পতিবার জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় হল রুমে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) (১ম সংশোধিত) -এর আওতায় এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে চাঁদপুর সদর উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ গোলাম মেহেদী হাসান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ তানজিমুল ইসলাম, সহকারি মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, চাঁদপুর সদর মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা (এনএটিপি-২ প্রকল্প) মো. মাজহারুল ইসলাম সম্রাট।

এদিকে কর্মশালার আয়োজনকে নানা ত্রুটি-বিচ্যুতি লক্ষ্য করা গেছে। এর মধ্যে ব্যানারে লেখা ছিলো ‘২৬ এপ্রিল’ অথচ প্রশিক্ষণের আয়োজন করা হয় ১১ মে। ব্যানারে স্থান লেখা ছিলো ‘সদর উপজেলা পরিষদ হলরুম’ অথচ কর্মশালা হয়েছে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় হল রুমে। আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে এ কর্মশালায় ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছে, অথচ সরেজমিনে ২৬ জনের উপস্থিতি পাওয়া যায়।

এ বিষয়ে চাঁদপুর সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ তানজিমুল ইসলাম বলেন, এসব বিষয়ে তিনি কিছুই জানেন না, যা জানবার জেলা মৎস্য কর্মকর্মার কাছ থেকে জেনে নিবেন।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ গোলাম মেহেদী হাসান এটি সদর উপজেলা কর্মকর্তার প্রোগ্রাম। আয়োজনটি ২৬ এপ্রিল হওয়ার কথা ছিলো, তবে সেদিন একজন উর্ধতন কর্মকর্তা চাঁদপুরে আসায় আয়োজনটি করা হয়নি। আর উপজেলা হলরুমে প্রচণ্ড গরম বলে, এখানে এসি রুমে আয়োজন করা হয়েছে।

এ পর্যায়ে তিনি অনুপস্থিত প্রশিক্ষনার্থীদের দ্রুত প্রশিক্ষণস্থলে আসা এবং ব্যানারের তারিখ পরিবর্তন করার জন্য সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তাকে নির্দেশ দেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১১ মে ২০২৩