Home / সারাদেশ / কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি, দুই ডাকাত গুলিবিদ্ধ
কুমিল্লায়

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি, দুই ডাকাত গুলিবিদ্ধ

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় ডাকাত দলের সাথে পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। গেলো রাত সাড়ে ১২টায় মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণের মাটিয়ারা এলাকায় একটি প্রাইভেটকারে ডাকাতির সময় পুলিশ ডাকাতদের ধাওয়া দিলে গোলাগুলির ঘটনা ঘটে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান জানান, এ ঘটনায় গুলিবিদ্ধ দুই ডাকাতকে গুরুত্বর আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। গোলাগুলিতে পুলিশের এসআই ও এক পুলিশ সদস্য আহত হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিস্তল এবং প্রবাসীর সাথে থাকা মূল্যবান সামগ্রী তথা ল্যাপটপ, স্বর্ণালংকার, ডলার ও মোবাইল ফোন সহ আরও মালামাল উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সুপার জানান, ডেনমার্ক ফেরত এক প্রবাসী ফেণী যাবার পথে কুমিল্লার সদর দক্ষিণে মাটিয়ারা এলাকায় ডাকাতির কবলে পড়েন। এসময় পুলিশের একটি টহল দল তাদের দেখেফেলে এবং ধাওয়া করে। এক পর্যায়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষায় গুলি ছোড়ে। এতে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়। দলের অন্য সদস্যরা পালিয়ে যায়।

পুলিশ সুপার আারো জানান, ৫-৭ জনের একটি সশস্ত্র দল ডাকাতিতে অংশ নেয়। তারা ভিকটিমকে কুপিয়ে আহত করে। ভিকটিমকে সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

আটক ডাকাত রহিম (৪৯) শরীয়তপুর জেলার গোসেরহাট থানাধীন আলোইবতি গ্রামের সাদেক ব্যাপারীর ছেলে এবং মো সাবিবর (১৭), কুমিল্লার লালমাই উপজেলার হাতগড়া গ্রামের বাচ্চু মিয়ারছেলে। তাদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।
সট: আবদুল মান্নান, বিপিএম বার, পুলিশ সুপার, কুমিল্লা

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৩ অক্টোবর ২০২২