Home / চাঁদপুর / চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশনের ত্রাণ বিতরণ
স্বেচ্ছাসেবী

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশনের ত্রাণ বিতরণ

চাঁদপুরবাসীর পক্ষ থেকে সিলেট ও সুনামগঞ্জ জেলার বানভাসি ৫৫০ পরিবারকে “চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশন রান্না করা খাবার পরিবেশন ও প্যাকেট চাল ডাল বিতরন করেছে।

চাঁদপুর হবে দেশের গর্ব, আমরা সবাই ঐক্যবদ্ধ”এই স্লোগানে উদ্দীপ্ত চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশন প্রথম দিনে সুনামগঞ্জ জেলার দোয়ারা উপজেলার অন্তর্গত ৬নং দোহালিয়া ইউনিয়নের নতুন বেড়ি, পুরাতন বেড়ি এবং জামেয়া ইসলামিয়া আরাবিয়্যা দারুল হাদীস এতিমখানায় পানিবন্ধী প্রায় ৫৫০এর অধিক পরিবারকে রান্না করা খাবার পরিবেশন করেছে।

২য় দিনে সিলেট সদর ১নং জালালাবাদ ইউনিয়ন হিন্দু-মুসলিমদের গত ২৫ ও ২৬ জুন, এই খাদ্য সরবরাহ ও ত্রাণ বিতরণ করা হয়। এতে অংশগ্রহণ করেন এসোসিয়েশনের আহবায়ক কাজী মোসলেহ উদ্দিন মিশুর নেতৃত্বে এক দল তরুণ স্বেচ্ছাসেবী।

অর্থ সংগ্রহ সহ সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন এসোসিয়েশনের সদস্য সচিব মো: নজীর মিয়াজী অপু, যুগ্ম আহবায়ক আব্দুর রহমান রিজভী,শাহ মোহাম্মদ মোজাম্মেল, আহবায়ক সদস্য মো: মনির হোসাইন, শাহাদাত খান,ওসমান গণী, মুহাম্মদ আল-আমিন মিয়াজী,অনিক,মশিউর রহমান তুহিন,রাশেদ খান,মেহেদী হাসান,কামরুল ইসলাম বাবু,আমিরুল ইসলাম রাসেল, আল আমিন আহম্মেদ,রাজন,মামুন উর রশিদ অপু, রাকিব হোসেন,জিহাদ রাসেলসহ অনেকে।

এতে সহযোগিতা করেন এসোসিয়েশনের তালিকাভুক্ত বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরা।
উল্লেখ্য, এসোসিয়েশনের তালিকাভুক্ত দিশারী সমাজকল্যাণ সংস্থা, অঙ্গীকার বন্ধু সংগঠন,চাঁদপুর , নবজাগরণ সমাজকল্যাণ সংস্থা, মানবতার বন্ধন, বদলাও ইয়ুথ ফাউন্ডেশন, মুক্তির তরুন, মানব সেবা সংস্থা(এইচ.এস.ও), পথশিশু অধিকার চাঁদপুর, চান্দ্রা বাজার ব্লাড ডোনার কমিউনিটি, লিল্লাহিয়াত ব্লাড ডোনেশন চাঁদপুর, যুব ঐক্য ফাউন্ডেশন, আলোর মশাল, সেইভ দ্যা সাচার,মানব সেবা,সেচ্ছাসেবক ব্লাড ও কল্যান সংস্থা, হাইমচর বিক্রয় এসোসিয়েশন, আল-ইসলাম সমাজ কল্যাণ পরিষদ, পশ্চিম চর কৃষ্ণপুর আদ-দ্বীন যুব সমাজ, প্রবাসী মালয়েশিয়ান কোসান কোম্পানী, রয়েল ইলেকট্রনিকস, সোস্যাল ভলেন্টিয়ার্স ফর বাংলাদেশ (SVB), তরুন ব্লাড ডোনেশন, মানব উন্নয়ন, মানব সেবা ব্লাড ডোনেশন, হিলশা, সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, নজরুল ইসলাম স্মৃতি সংসদ, ফিসাবিলিল্লাহ, সারা ফাউন্ডেশন, রেড রিলেশন ফাউন্ডেশন সহ ৪০টিরও বেশি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন।

জেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশনের আহবায়ক কাজী মোসলেহ উদ্দিন মিশু জানান এসোসিয়েশনের সহযোগী সংগঠনগুলো অন্যান্য জেলায় তাদের কার্যক্রম চলমান রেখেছে। বিপর্যস্ত যেকোনো এলাকায় মানবতার স্বার্থে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবী এসোসিয়েশন যেকোনো সময় পাশে থাকবে ইনশাআল্লাহ।

এসোসিয়েশনের সদস্য সচিব মো. নজীর মিয়াজী অপু বলেন, আমাদের এসোসিয়েশনে ৮০টিরও বেশি সেচ্ছাসেবী সংগঠন রয়েছে।

মানবতার কল্যাণে চাঁদপুরসহ দেশের যেকোনো স্থানে চাঁদপুর জেলা সেচ্ছাসেবী এসোসিয়েশন মানবিক কাজে সহায়তা করে যাবে ৷

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ৪ জুলাই ২০২২