Home / চাঁদপুর / চাঁদপুরে ভয়াবহ আগুন : ক্ষয়ক্ষতি ১০ লাখ
চাঁদপুরে ভয়াবহ আগুন : ক্ষয়ক্ষতি ১০ লাখ

চাঁদপুরে ভয়াবহ আগুন : ক্ষয়ক্ষতি ১০ লাখ

শরীফুল ইসলাম | আপডেট: ০৯:০০ অপরাহ্ণ, ২৫ আগস্ট ২০১৫, মঙ্গলবার

চাঁদপুর শহরের মিশন রোড এলাকার মিশন পাড়া ‘বৈশাখী’ ভিলার ৩য় তলার একটি ফ্ল্যাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রেফ্রিজারেটর শর্টসার্কিট হয়ে এ আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে এ অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৪-৫ লাখ টাকার মতো বলে জানা গেছে। তবে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়া এর পরিমাণ ৮-১০ লাখ টাকা হবে বলে জানান। অগ্নিকান্ডের সময় বাড়ির মালিক শ্যামল দত্ত ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না।

এছাড়া অগ্নিকান্ডের সময় ভাড়াটিয়া লিটন চন্দ্র দাস ও তার পরিবার সদস্যরা কেউই বাসায় ছিলো না বলে জানায়।

এলাকা সূত্রে জানা যায়, অগ্নিকান্ডের পূর্বমুহূর্তে বিকট আওয়াজে বিস্ফোরণের শব্দ শুনে পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়া রিপা মোবাইলে লিটন চন্দ্র দাস ও স্ত্রী খ্রিস্টিয়ান স্কুলের শিক্ষিকা কণিকা রাণী দাসকে জানায়। কণিকা খবর পেয়ে তাৎক্ষণিক তার ফ্ল্যাটে এসে তালা খুলেই তার ঘরের আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে অজ্ঞান হয়ে পড়ে।

আশপাশের বাসার লোকজনের চিৎকারে এলাকাবাসী জড়ো হয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি টীম ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততোক্ষণে ফ্ল্যাটের ২টি রুমের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায় এবং একটি রুমের আংশিক পুড়ে যায়।

আগুনের পরিস্থিতি দেখে বাসার মালিক লিটন চন্দ্র দাস ও তার স্ত্রী কণিকা একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়ে। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মো. তাহের চাঁদপুর টাইমসকে জানান, ‘আমরা আগুন নিয়ন্ত্রণ করতে এসে যা বুঝতে পেরেছি, তা হচ্ছে রেফ্রিজারেটরের শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করছি। এখানে আমরা ১২ সদস্যবিশিষ্ট একটি টীম প্রায় ১ ঘণ্টা যাবত চেষ্টা করে পুরোপুরিভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এখানে দু’রুমের যে মালামাল নষ্ট হয়েছে তাতে সর্বোচ্চ ৪-৫ লাখ টাকার ঊর্ধ্বে হবে না।’

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫