Home / চাঁদপুর / হাজীগঞ্জে যক্ষ্মা, ম্যালেরিয়া, এইডস ও কোভিড-১৯ কার্যক্রমের উপর কর্মশালা 
যক্ষ্মা

হাজীগঞ্জে যক্ষ্মা, ম্যালেরিয়া, এইডস ও কোভিড-১৯ কার্যক্রমের উপর কর্মশালা 

স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচীর আওতায় চাঁদপুরের হাজীগঞ্জে যক্ষ্মা নিয়ন্ত্রণ  ও ম্যালেরিয়া, এইডস এবং কোভিড১৯ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে ব্র্যাক হাজীগঞ্জ অঞ্চলের আয়োজনে পৌরসভার সিলভার বেল স্কুল মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

এতে মূল প্রবন্ধ পাঠ করেন ব্র্যাকের শাহরাস্তি এলাকার প্রোগ্রাম অফিসার নাজিম উদ্দিন।  সিলভার বেল স্কুলের সহকারী প্রধান শিক্ষক মেহেরুন্নেসার সভাপতিত্বে ও ব্র্যাক হাজীগঞ্জ অঞ্চলের  প্রোগ্রাম অফিসার মুর্তজার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যক্ষ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী মোঃ আঃ রহিম, ব্র‍্যাকের ফিল্ড অফিসার নার্গিস আক্তার সহ সামাজিক গন্যমান্য ব্যাক্তিবর্গ।

কর্মশালায় বক্তারা বলেন, যক্ষ্মা এখন আর দুরারোগ্য ব্যাধি নয়। সঠিক চিকিৎসার মাধ্যমে যক্ষ্মা থেকে আরোগ্য লাভ সম্ভব। যক্ষ্মা শনাক্তকরণে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২০৭ নং কক্ষে বিনামূল্যে মাইক্রোস্কপিক, জিন এক্সপার্ট ও এক্সরের ব্যবস্থা রয়েছে। হাজীগঞ্জ উপজেলায় ব্র্যাকের সহায়তায় বর্তমানে ৪ শ’ ৭৫ জন যক্ষ্মা রোগী চিকিৎসাধীন রয়েছে।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১৫ মার্চ ২০২২