Home / চাঁদপুর / চাঁদপুর মেরিন একাডেমির ঘটনায় অপর পক্ষের পাল্টা অভিযোগ দায়ের
মেরিন

চাঁদপুর মেরিন একাডেমির ঘটনায় অপর পক্ষের পাল্টা অভিযোগ দায়ের

চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অনাকাঙ্ক্ষিত পরিস্তির ঘটনায় অপর পক্ষ থেকে থানায় পাল্টা অভিযোগ দায়ের করা হয়েছে।

২৭ ফেব্রুয়ারি স্থানীয় আব্দুল মান্নান গাজীর স্ত্রী শারমিন সুলতানা চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, শারমিন সুলতানা (৩৫) কর্মের সুবাধে শহরের ষােলঘর বসবাস করেন। নিজ গাছতলা এলাকাস্থ মেরিন একাডেমির অদূরে তাদের একটি সম্পত্তি ও বসত বাড়ীঘর রয়েছে। তবে সেখানে কেউ না থাকায় স্থানীয় রিয়াদ পাঠান (২৩), আবু পাঠান, রাব্বি গাজী (২৫), ইমন পাঠান ও চাঁদপুর মেরিন ইন্সটিটিউট অব টেকনােলজির ছাত্র রনি (২৫) ও মারুফ (২৫)সহ অজ্ঞাত ২০/২৫ জন যুবক প্রায় সেখানে মাদক সেবনসহ বিভিন্ন অপকর্ম করে থাকে।

গত ২২ ফেব্রুয়ারি উল্লেখিতদের ওই বাড়িতে মাদকসেবন করতে দেখে বাদা দিলে তারা ক্ষিপ্ত হয়ে হামলা চালায়। তাদের আহত করে নগদ অর্থ, মোবাইল ও স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায়। পরে ডাক চিৎকার শুনে আশপাশ লােকজন এসে তাদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়।

আহতরা হলেন, আলমগীর গাজী, সোহান, হিমেল, রবিন, শামসু, মান্নান, মৃধুল, রোমান প্রমুখ।

শারমিন সুলতানা বলেন, শনিবার দুপুরে আমরা বাড়িতে গেলে মেরিন একাডেমি ছাত্ররা আতর্কিতভাবে আমাদেরকে ঘেরাও করে। তারা আমার ছেলে সোহানকে এনে দিতে বলে, না হয় আমাদেরকে আটকে রাখার হুমকি দেয়। আমরা বলেছি যদি আমার সন্তান কোন অন্যায় করে থাকে তাহলে তাদের বিচার হবে। কিন্তু এর পরেও আমাদের উপর হামলা করে।

আহত আলমগীর গাজী জানান, খবর পেয়ে তিনি সেখানে গেলে শিক্ষার্থীরা তার উপর অতর্কিত হামলা চালায় এবং বেদমভাবে আমাকে পিটিয়ে একটি হাত ভেঙে দেয়। মেরিন একাডেমি অল্প ক’জন ছাত্র নিজেদের অপকর্ম ঢাকতে সাধারণ শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে আন্দোলন করাচ্ছে।

এ বিষয়ে চাঁদপুর পৌরসভার ওয়ার্ড মহিলা কাউন্সিলর শাহিদা বেগম জানান, শনিবার দুপুরে খবর পাই যে মেরিন একাডেমি শিক্ষার্থীরা আমার বোন শারমিন সুলতানা এবং তার স্বামীকে ঘেরাও করে রেখেছে। সাথে সাথে বিষয়টি চাঁদপুর মডেল থানার ওসিকে অবগত করি এবং তিনিসহ সেখানে ছুটে যাই। শিক্ষার্থীদের হাতে অস্ত্র থাকবে এটা আমরা কখনই প্রত্যাশা করি না। মেরিন একাডেমির সিসিটিভি ফুটেজে সকল প্রমান রয়েছে। তিনি এই ঘটনার সুষ্ট বিচার দাবী করেন।

প্রসঙ্গত: চাঁদপুর মেরিন একাডেমির শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ২৭ ফেব্রুয়ারী সোমবার সকালে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করে। তাদের দাবি স্থানীয় সন্ত্রাসীরা তিন দফায় তাদের উপর হামলা করেছে।

প্রতিবেদকঃ আশিক বিন রহিম,২৭ ফেব্রুয়ারি ২০২