Home / চাঁদপুর / প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সুযোগ বাড়ানোর জন্যে কাজ করে যাচ্ছেন
প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সুযোগ বাড়ানোর জন্যে কাজ করে যাচ্ছেন

প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সুযোগ বাড়ানোর জন্যে কাজ করে যাচ্ছেন

আশিক বিন রহিম | আপডেট: ০৭:৪৬ অপরাহ্ণ, ২২ আগস্ট ২০১৫, শনিবার

চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক আব্দুর সবুর মন্ডলের সাথে মতবিনিময় সভা করেছে চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের নেতৃবৃন্দ।

শনিবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে অনুষ্টিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক আব্দুর সবুর মন্ডল বলেন, “মুক্তিযোদ্ধাদের ভাতা ওয়ারিশ সূত্রের আওতায় পড়ে। কারণ এই ভাতা তাদের প্রাপ্য অধিকার। আর সরকার তাই একজন মুক্তিযোদ্ধা মরে গেলেও তার পরিবারকে এই ভাতা দিয়ে থাকেন। ভাতা পাওয়ার ক্ষেত্রে কিছুটা বিলম্ব হয় আপনাদের এই অভিযোগটি আমরা বিবেচনায় রাখেছি। আগামীতে কীভাবে কতো দ্রুত আপনাদের কাছে ভাতা পৌছে দেয়া যায় সেই ব্যবস্থা করা হবে। আর এ জন্য জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহযোগিতা প্রয়োজন। চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের নিজস্ব ওয়েবসাইড হচ্ছে। এখন থেকে সেখানে জেলা সকল মুক্তিযোদ্ধাদের এবং তাদের সন্তানদের নামের তালিকা রাখবেন। আর খেয়াল রাখবেন কোনো ভুয়া মুক্তিযোদ্ধা যেনো এই তালিকায় নাম না উঠে। পাশাপাশি সতিক্যারের কোনো মুক্তিযোদ্ধার নাম যাতে বাদ না পড়ে সেদিকেও নজর রাখবেন।”

তিনি আরো বলেন, “বর্তমান সরকারকে বলা হয় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, এটা আমি মানি না। আমি মনে করি যারা মুক্তিযুদ্ধ করেছে তারাই বর্তমানে সরকারে রয়েছে। আর তাই প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা বাড়ানোর জন্যে কাজ করে যাচ্ছেন। এখন থেকে কোনো মুক্তিযোদ্ধার সন্তান তাদের অধিকার থেকে বঞ্চিত হবে না। তারা তাদের চাকরির জন্য কোনো চিন্তা করতে হবে না। এখন কোনো প্রবাসী মারা গেলে লাশ এয়ারপোর্টে আসার সাথে সাথে সরকারি অনুদান পেয়ে যাবে। ঠিক তেমনিভাবে মুক্তিযোদ্ধাদের কেউ মারা গেলে তাদের পরিবার খুব সহজেই প্রাপ্য অধিকার পেয়ে যাবে। আর আগামীতে প্রতি বছর অন্ততপক্ষে দু’জন করে মুক্তিযোদ্ধাকে স্বাবল¤ী^ করা হবে। স্বাবলম্বী হতে তাদের যতো টাকা লাগে তার ব্যবস্থা করা হবে।”

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মহসিন পাঠানের পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংদসের কমান্ডার আবুল কালম চিশতী, শাহারস্তি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রুহুল আমিন, মতলব উত্তর উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার মোজাম্মেল হক, মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহীদউল্লাহ সাইদ, কচুয়া উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার আঃ মবিন, হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মজিবুর রহমান মজুমদার, হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সন্তোষ কুমার দাস, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শহীদ উল্লাহ তফাদার। এসময় জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫