Home / চাঁদপুর / চাঁদপুরে শেখ রাসেলের জন্মদিনে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি
Grameen-Bank

চাঁদপুরে শেখ রাসেলের জন্মদিনে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

গ্রামীণ ব্যাংকের যোনাল ম্যানেজার মো.খোরশেদ আলম মতলবের ঢাকিরগাঁও এর ৬৮নং শুভকনদি কেন্দ্রের কেন্দ্র প্রধান সূফিয়া বেগমের বাড়িতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন কালে বলেন,‘ চাঁদপুরের গ্রাম-গঞ্জে শেখ রাসেলের স্মৃতিকে ধারণ করতে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরই আলোকে চাঁদপুর যোনাল অফিসের ব্যবস্থাপনায় আজকেরে এ কর্মসূচি বেলা ১১ টা থেকে ১২টা পযন্ত চাঁদপুরে একযোগে পালিত হচ্ছে। তার স্মৃতিকে ধারণ করে রাখার জন্যেই কেন্দ্রিয় গ্রামীণ ব্যাংকের সারাদেশব্যাপি বৃক্ষরোপণ,আলোচনা ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনার কর্মসূচি নেয়া হয়েছে। আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন নেছার কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।’

চাঁদপুর জেলার গ্রামীণ ব্যাংকের যোনাল অফিস কর্তৃক আয়োজিত ১৮ অক্টোবর সোমবার ১১টা থেকে ১২টা পযন্ত গ্রামীণ ব্যাংকের ৫৪টি শাখায় বৃক্ষরোপণ এ কর্মসূচি গ্রহণ পালন করা হয় ।

 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যোনাল অডিট অফিসার মোহাম্মদ মহসীন মিয়া,এরিয়া ম্যানেজার বিশ্বজিৎ কুমার মজুমদার,প্রোগ্রাম অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম ও মুন্সিরহাট শাখা ব্যবস্থাপক আব্দুস শহীদ প্রমুখ।

প্রাপ্ত তথ্য মতে,চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের ৫৪টি শাখায় ২,৪৩৫টি কেন্দ্র রয়েছে। গ্রামীণ ব্যাংকের মাধ্যমে প্রতিটি কেন্দ্রে ১০টি করে বা কোনো কোনো কেন্দ্রে ২০টি করে ২৪ হাজার ৭শ ৫০টি ফলদ,বনজ ও ঔষধি গাছের চারা ইতোমধ্যেই স্ব স্ব কেন্দ্রে গ্রাহকদের বাড়ি বাড়ি রোপণের জন্যে আগেই বিতরণ করা হয়েছে ।

 

এছাড়াও চাঁদপুর জেলার ৫৪টি গ্রামীণ ব্যাংকের ১ লাখ ৬১ হাজার ৮৭৮ জন গ্রাহক নিজ নিজ উদ্যোগে আরো দু’টি করে মোট ৩ লাখ ২৩ হাজার ৫ শ ৩৬টি গাছের চারা তারা তাদের নিজ নিজ বাড়িতে রোপণ করতে গ্রাহকদেরকে অনুরোধ জানিয়েছেন।

 

চাঁদপুর জেলার মতলব দক্ষিণের ঐ কেন্দ্র থেকে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে গ্রামীণ ব্যাংকের যোনাল ম্যানেজার মো.খুরশিদ আলম ১৮ অক্টোবর বেলা ১১ টায় এ কর্মসূচির উদ্বোধন করেন এবং বিকেল ৪ টায় চাঁদপুর যোনাল অফিসে আলোচনা সভা ও বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়েছে ।

 

প্রসঙ্গত , সারাদেশে গ্রামীণ ব্যাংকের ১ লাখ ৩৭ হাজার কেন্দ্রে একযোগে এ কর্মসূচি পালিত হয়েছে।

আবদুল গনি , ১৮ অক্টোবর ২০২১