Home / চাঁদপুর / চাঁদপুরে কৃষি ব্যাংক ২০৪ কোটি টাকা ঋণ বিতরণ করবে
tK.....
প্রতীকী ছবি

চাঁদপুরে কৃষি ব্যাংক ২০৪ কোটি টাকা ঋণ বিতরণ করবে

বাংলাদেশ কৃষি ব্যাংক দেশের একটি বিশেষায়িত ব্যাংক। দেশের কৃষি উৎপাদন ও উন্নয়নে কৃষি ব্যাংক কাজ করছে। ফলে প্রতিবছরই কৃষি ও কৃষকদের ঋণ প্রদান করে থাকে।

চাঁদপুর জেলার ৮ উপজেলার ২৮টি শাখায় বাংলাদেশ কৃষি ব্যাংক চলতিবছরের ২০২১-২২ আসন্ন রবি মৌসুমে ২০৪ কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।

কৃষি,মৎস্য,গবাদি পশু ও পালন হাঁস মুরগি প্রতিপালন,উৎপন্ন ফসল গুদামজাতকরণ,কৃষিসেচ যন্ত্রপাতি ক্রয় ইত্যাদিতে ওই টাকা বরাদ্দ দিয়েছে বাংলাদেশ কৃষি ব্যাংক ।

প্রাপ্ত তথ্য মতে, শাখাগুলোতে আটটি প্রধান খাতে এ টাকা বিতরণ করবে। এর মধ্যে ৮ কোটি ৭৫ লাখ টাকা মৎস্য,১৭ কোটি ৩০ লাখ টাকা প্রাণি সম্পদ,কৃষি যন্ত্রপাতি ক্রয় ২০ কোটি ৫০ লাখ টাকা,বীজ উৎপাদন ও সংরক্ষণ খাতে ১ কোটি টাকা এবং ফসল উৎপাদন খাতে ৮২ কোটি ২৫ লাখ টাকা এবং চলমান কোভিড ১৯ কর্মসূচিতে ৩ কোটি ৭২ লাখ টাকা চাঁদপুরের বিতরণ করবে করবে।

কৃষক,বর্গা চাষী,মৎস্য ও প্রাণিসম্পদ,ফসল গুদামজাতকরণ,তৈলবীজ উৎপাদনে বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে ৮ শতাংশ সুদে ঋণ গ্রহণ করতে পারবে বলে ব্যাংকের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে ।

বাংলাদেশ কৃষি ব্যাংকের চাঁদপুরের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ ফাতেহ খান ২০ সেপ্টেম্বর বলেন,‘আসন্ন রবি মৌসুমে কৃষকদেও বিভিন্ন্য খাতের জন্য ওই টাকা চাঁদপুর অঞ্চলে বরাদ্দ দেয়া হয়েছে।’

strong> আবদুল গনি , ২১ সেপ্টেম্বর ২০২১