Home / শীর্ষ সংবাদ / ঈদ উৎসবে মেতে উঠেছে সারাদেশ
ঈদ উৎসবে মেতে উঠেছে সারাদেশ

ঈদ উৎসবে মেতে উঠেছে সারাদেশ

‎Saturday, ‎18 ‎July, ‎2015  11:44:48 AM
চাঁদপুর টাইমস ডেস্ক :

মুসলমানদের পবিত্র ধর্মীয় উৎসবের একটি ঈদুল ফিতরকে কেন্দ্র করে সারাদেশ উৎসবে মেতে উঠেছে আবাল বৃদ্ধ বণিতা সবাই। দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টির মধ্যেই ছেলে-বুড়ো সবাই ঈদের জামায়াতে শরিক হয়েছে। জামায়াত শেষে পরষ্পর কোলাকুলি, ঈদ মোবারক, সালাম বিনিময়, একে অন্যের বাড়িতে যাওয়ার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে চলছে ঈদ উদযাপন। সকলের অংশগ্রহণে সৃষ্টি হয়েছে দেশের প্রত্যেকটি এলাকায় আনন্দঘন পরিবেশ।

ধর্মীয় বিধাণানুযায়ী ঈদ আনন্দেদের সূচনা হয় সকলের অংশগ্রহণে ঈদগাহে ঈদের নামায আদায়ের মাধ্যমে। বৈরী আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে দেশের প্রতিটি পান্তরে ঈদের নামায আদায়ে মুসলমানদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত।

দেশের অধিকাংশ ঈদগাহে বৃষ্টির কারণে ঈদগাহে নামায আদায় করা সম্ভব না হলেও জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ৮ টায় । রাষ্ট্রপতিসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ এই জামায়াতে শরিক হন। নামাজ শেষে দেশ-জাতির সুখ-সমৃদ্ধি ও বিশ্ব মুসলিমের কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। একই সঙ্গে বিগত এক মাসের রোজা কবুলিয়াত এবং বান্দার পাপ মোচনের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

এর আগে সকাল ৭ টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী এই জামাতের ইমামতি করেন।

বায়তুল মোকাররমে পূর্ব নির্ধারিত ৫টি ঈদ জামাতের মধ্যে সকাল ৮টায় দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয়। বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক এই জামাতের ইমামতি করেন। সকাল ৯টায় তৃতীয় জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মুফতি মাওলানা ওয়ালিয়ূর রহমান খান, সকাল ১০টায় চতুর্থ জামায়াতে বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা মহিউদ্দিন কাশেম এবং সর্বশেষ সকাল ১০টা ৪৫ মিনিটে ৫ম জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মোহাম্মদ আব্দুল্লাহ ইমামতি করার কথা রয়েছে।

দেশের সবচে’ বড় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে। সেখানেও কাদামাটি ও বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ জামায়াতে শরিক হয়েছেন।

চাঁদপুর টাইমস ডেস্ক:  প্রতিনিধি/এমএএ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনেপূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না