Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় নৌকার টিকেট পেতে মেয়র পদে ১০ প্রার্থীর লড়াই
কচুয়ায় নৌকার, আগামি ১৪ ফেব্রুয়ারি

কচুয়ায় নৌকার টিকেট পেতে মেয়র পদে ১০ প্রার্থীর লড়াই

আগামি ১৪ ফেব্রুয়ারি কচুয়া পৌরবাসী তাদের নতুন পৌর মেয়র নির্বাচনের জন্য ভোট প্রদান করবেন। নির্বাচনের লড়াইয়ে অবতীর্ণ হতে রাজনীতির মাঠের বড় দুই দল আওয়ামীলীগ ও বিএনপির মেয়র পদের মনোনয়ন প্রত্যাশীরা ব্যস্ত দলীয় মনোনয়ন পাওয়ার জন্য।

তবে বিএনপির চেয়ে অনেক বেশি প্রার্থীর বহর আওয়ামী লীগে। আওয়ামী লীগের থেকে ১০ জনির আবেদন জমা পড়ে।

প্রার্থীদের একমাত্র লক্ষ্য দলীয় মনোনয়ন নিশ্চিত করা। আওয়ামী লীগের ১০ প্রার্থী বর্তমান মেয়র নাজমুল আলম স্বপন, আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন সোহেল ভুইয়া ,জাবরুল হাসান শাহীন, ,ইকবাল আজিজ শাহীন,মঞ্জুর আহমেদ সুজন,সৈয়দ আ: জাব্বার বাহার,মো; জামাল হোসেন,মাসুদ মিয়া,আহসান হাবিব প্রাঞ্জল,কচুয়া বাজার পরিচালনা সমিতির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ঢাকা আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

কচুয়া উপজেলা নির্বাচন অফিস ৪ জানুয়ারি থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে। ইতিমধ্যে বর্তমান মেয়র উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন,বিএনপির সাবেক মেয়র হুমায়ুন কবির প্রধান উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

আরও পড়ুন… ফরিদগঞ্জে এক নৌকার মাঝি হতে ২০ প্রার্থীর লড়াই

১২ জানুয়ারি পর্যন্ত সংরক্ষিত ও সাধারন কাউন্সিলর পদে ৪৬ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছে। তারমধ্যে সংরক্ষিত আসন ১ নং ওয়ার্ড থেকে জোহরা বেগম,২নং ওয়ার্ড থেকে বিলকিছ আক্তার-১, বিলকিছ আক্তার-২ ও নার্গিস বেগম এবং আমেনা বেগম ,পারুল আক্তার মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

সাধারন ওয়ার্ড ১ : রহমত উল্লাহ,আব্দুল কাদের,মো: নজরুল ইসলাম,মো: বিল্লাল হোসেন।২নং ওয়ার্ড: মো: তাজুল ইসলাম,মালেক মিয়া।

ওয়ার্ড-৩: মো: শাহজাহান,আব্দুস ছালাম,মো: ফারুক হোসেন,মো: কামাল হোসেন গাজী,শাহএমরান,মো: ইউসুফ ,মাহারুন আলী মিলি।ওয়ার্ড-৪: আ: রহিম প্রধান,দুলাল মোল্লা,ফয়েজ আহমেদ,মো: জামাল হোসেন,মো: জাহাঙ্গীর আলম। ওয়ার্ড-৫: আমিনুল হক,আমজাদ হোসেন,মকবুল হোসেন,মো: শাহজাহান।

ওয়ার্ড ৬: আ: মান্নান,শাহআলম মিয়া,মির্জা গোলাম মোর্শেদ,এরশাদ প্রধান। ওয়ার্ড-৭ : কামাল হোসেন অন্তর,ইয়াছিন মিয়া,হুমায়ুন কবির। ওয়ার্ড ৮: মো: শরীফ আহমেদ মিয়া,আব্দুল মমিন,মাসুদ আলম,আবুল খায়ের ,মো: নুরে আলম।

ওয়ার্ড-৯: মো: আমিনুল হক,আবুল খায়ের,জাহাঙ্গীর আলম,মো: হারুন মিয়া ,মোস্তফা কামাল,মো: হেদায়েত উল্লাহ,মো: জাকির হোসেন কচুয়া উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় প্রতিদিন প্রর্থীদের পদচারনায় মুখরিত। উপজেলা নির্বাচন অফিসার কাজী আবুবকর সিদ্দিক জানান শান্তিপূর্ণভাবে ইভিএমে সচ্ছতার মাধ্যমে জনগন তাদের পছন্দের প্রর্থী বাছাই করতে পারবে। তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।

স্টাফ করেসপন্ডেট,১৩ জানুয়ারি ২০২১