Home / চাঁদপুর / চাঁদপুরে বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা-উপজেলা-পৌর কমিটির মতবিনিময়
teachers-.....

চাঁদপুরে বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা-উপজেলা-পৌর কমিটির মতবিনিময়

চাঁদপুরে মঙ্গলবার ২৭ অক্টোবর সকাল ১১ টায় গণি মডেল উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা আহ্বায়ক কমিটির সাথে উপজেলা ও পৌর আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন গণি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর জেলার আহ্বায়ক মো.আব্বাস উদ্দিন এবং সঞ্চালনার দায়িত্বে ছিলেন ডি এন উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক ও সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ হোসেন পাটোয়ারী ।

পবিত্র কোরআন ও গীতা পাঠের মধ্যদিয়ে শুরু হয় সভার কার্যক্রম। এর পর বাংলাদেশ শিক্ষক সমিতি,চাঁদপুর জেলার আহ্বায়ক ও অনুষ্ঠানের সভাপতি প্রধানশিক্ষক সকল উপস্থিত শিক্ষকবৃন্দের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন ও বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আলোচনা করবেন বলে সবাইকে আশ্বস্ত করেন ।

সঞ্চালক মাধ্যমিক স্তরের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে আন্দোলন-সংগ্রামকে বেগবান করার জন্য বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর পৌর শাখার কমিটি ও চাঁদপুর সদর কমিটির সভায় আজকের সভার বিষয়বস্তু ও উদ্দেশ্য সম্পর্কে উপস্থাপন করেন ।

তিনি চাঁদপুর সদর কমিটির আহবায়ক শাহাতলী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.বিল্লাল হোসেন পাটোয়ারী এবং সদস্য সচিব জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.খোরশেদ আলম এবং পৌর কমিটির আহবায়ক ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. রেজাউল করিম প্রধানিয়া এবং চাঁদপুর পৌর শীহদ জাবেদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ওমর ফারুকসহ স্ব স্ব ২০ সদস্য বিশিষ্ট কমিটির সকলকে পরিচয় করিযে দেন ।

আলোচনায় বাংলাদেশ শিক্ষক সমিতির শিক্ষকদের দাবি আদায়ে অতীতে অগ্রণী ভূমিকা পালনে সম্পৃক্ত হওয়া ও আলোচনায় আন্দোলন ও সংগ্রামের পাশাপাশি জেলার আহ্বায়ক ও সদস্য সচিবকে চাঁদপুরের অহংকার শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি’র সাথে শিক্ষকদের দাবিসমূহ নিয়ে আলোচনা করার অনুরোধ জানান। সভায় আগামি ৬ মাসের মধ্যে পূণাঙ্গ কমিটি গঠন সিদ্ধান্ত গ্রহণ করা হয় । নির্বাচিত উপজেলা ও পৌর কমিটি গঠনে নির্বাচন কমিশন গঠন, ভোটার তালিকা তৈরি করার লক্ষ্যে সদর উপজেলা ও পৌর বর্তমান কমিটির সকল নেতৃবৃন্দকে অনুরোধ জানান ।

পরিচিতি সভায় ইতোমধ্যেই গঠিত পৌরসভার এডহক কমিটি এবং চাঁদপুর সদরের এডহক কমিটির সকল সদস্যদেরকে পরিচিত করিয়ে দেন এবং অনুমোদন লাভ করার পর জেলা কমিটির পক্ষ থেকে তাঁদেরকে অভিনন্দন জানান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন মধুসুদনের প্রধানশিক্ষক গণেশ কর্মকার,চাঁদপুর সদরের প্রধানশিক্ষক মো.রেজাউল করিম প্রধানিয়া,মতলবের প্রধানশিক্ষক মো.নাসিরউদ্দিন, প্রধানশিক্ষক মো.তাজুল ইসলাম,হাজীগঞ্জের প্রধানশিক্ষক মো.আবদুল হান্নান ভূঁইয়া প্রমুখ।

উক্ত সভায় উপস্থিত ছিলেন পুরানবাজার নুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.আবু তাহের,মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ কর্মকার ,যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক নয়ন চন্দ্র দাস,হাজিগঞ্জ শিক্ষক সমিতির সভাপতি প্রধানশিক্ষক মো.জাহাঙ্গীর আলম,জিলানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র কর্মকার,হামানকর্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক দুলাল চন্দ্র ঘোষ, দাসাদী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.শফিকুল ইসলাম, নানুপুর উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক ইমাম হোসেন, কৃষ্ণপুর বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.সাইফুল ইসলাম. মৈশাদি উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো.আব্দুল মান্নান, ছোটসুন্দর এ আলী উচ্চ বিদ্যালয়ের মো. হারুন অর রশিদ এবং বিভিন্ন বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক ও সহকারী শিক্ষকগণ ।

আবদুল গনি , ২৭ অক্টোবর ২০২০