Home / জাতীয় / অর্থনীতি / সরকারি ত্রাণ পেয়েছে তিন কোটিরও বেশি মানুষ : দাবি ত্রাণ মন্ত্রণালয়ের
government-2 chandpurtimes

সরকারি ত্রাণ পেয়েছে তিন কোটিরও বেশি মানুষ : দাবি ত্রাণ মন্ত্রণালয়ের

করোনাভাইরাসের মতো দুর্যোগে সারা দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার। মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সারা দেশে তিন কোটিরও বেশি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য এমনটি দাবি করা হয়েছে ।

৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২৭ এপ্রিল পর্যন্ত চাল বরাদ্দ করা হয়েছে এক লক্ষ তিন হাজার ৫৩৫ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে ৮২ হাজার ৮০৬ মেট্রিক টন। বিতরণকৃত চালে উপকারভোগী পরিবার সংখ্যা ৭৪ লক্ষ ৪৭ হাজার ২০১টি এবং উপকারভোগী লোক সংখ্যা তিন কোটিরও বেশি।

সারা দেশের ৬৪ জেলায় এ পর্যন্ত নগদ টাকা মোট বরাদ্দ করা হয়েছে ৪৪ কোটি ৭৮ লক্ষ ৯৯ হাজার ১৬৪ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ৩৭ কোটি ২৮ লক্ষ ৭২ হাজার ৯৪৮ টাকা। এতে উপকার ভোগী পরিবার সংখ্যা ৪২ লক্ষ ২১ হাজার ৫২৪টি এবং উপকারভোগী লোক সংখ্যা এক কোটি ৮৮ লক্ষ ১৩ হাজার ৫৫১ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে মোট বরাদ্দ নয় কোটি ৫২ লক্ষ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে সাত কোটি সাত লক্ষ ৭০ হাজার ৬৪৪ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা দুই লক্ষ ১১ হাজার ৫৫৮টি এবং লোক সংখ্যা চার লক্ষ ৩৬ হাজার ১০৪ জন।

ঢাকা ব্যুরো চীফ, ২৯ এপ্রিল ২০২০