Home / চাঁদপুর / বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালিত
কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালিত

সরকারি দপ্তরে কর্মরত কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে চাঁদপুরে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির সদস্যরা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

২০ জানুয়ারি সোমবার সকালে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ও বাংলদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতির আয়োজনে পূর্ব ঘোষিত এ কর্মসূচি পালন করা হয়। চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মচারীরা অফিস চত্বরে ২ ঘন্টা ব্যাপী কর্মবিরতি ও অবস্থান পালন শুরু করে। এ সময় তারা জেলা প্রশাসক অফিস চত্বরে বিক্ষোভও করেন। এতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি মো. নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট সরকারি কর্মচারিরা উপস্থিত ছিলেন।

কর্মবিরতি পালনকালে বক্তারা বলেন, বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ও বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয় কর্মচারী সমিতি কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী প্রশাসনে মাঠ প্রশাসনে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ও বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতির কর্মচারীগণের পদ পরিবর্তন দীর্ঘদিন ধরে দাবি করে আসছে ।

এ দাবি মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন হওয়া সত্বেও এখনও বাস্তবায়ন না হওয়ায় এ সংগঠনের কেন্দ্র কমিটি কর্তৃক ঘোষিত সারা দেশব্যাপী এই কর্মসূচির পালন করা হচ্ছে। তারই অংশ হিসাবে চাঁদপুর জেলা শাখা এ কর্মসূচি পালন করা হয়।

নেতৃন্দরা জানান, চলমান এই কর্মসূচির মধ্যে ২১ জানুয়ারি সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত দু’ঘণ্টা কর্মবিরতি পালন ও অফিস চত্বরে অবস্থান, ২২-২৩ জানুয়ারি সকাল ৯ টা থেকে বেলা ১২ পর্যন্ত ৩ ঘণ্টা কর্মবিরতি পালন এবং অফিস চত্বরে অবস্থান, ২৭-২৮ জানুয়ারি ৯ টা থেকে ১ টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালন এবং অফিস চত্বরে অবস্থান । ২৫-২৬ ফেব্রুয়ারি ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি পালন এবং অফিস চত্বরে অবস্থান করবে। উক্ত সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ঢাকা প্রেসক্লাবে মহাসমাবেশের মাধ্যমে ২৮ মার্চ ২০২০ পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ২০ জানুয়ারি ২০২০