Home / জাতীয় / মাধ্যমিক বিদ্যালয়ে রোবটিক্স ল্যাব প্রতিষ্ঠা হবে : পলক
palak ...

মাধ্যমিক বিদ্যালয়ে রোবটিক্স ল্যাব প্রতিষ্ঠা হবে : পলক

শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি বিষয়ক জ্ঞান সমৃদ্ধ করতে পর্যায়ক্রমে দেশের প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে রোবটিক্স ল্যাব প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার রাজধানীর ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ২০১৯ সালে পদক বিজয়ী আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ও আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড দলের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের রোবটিক্স প্রতিযোগিতায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন,‘আমরা চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশ করছি। আমাদের শিক্ষার্থীদের যদি ফ্রন্টিয়ার টেকনোলজি বিষয়ে পারদর্শী করে তুলতে না পারি তাহলে আধুনিক বিশ্ব প্রতিযোগিতায় পিছিয়ে পড়তে হবে।’

তিনি আরও বলেন, ‘বিজ্ঞানমনস্ক জ্ঞান ভিত্তিক প্রজন্ম গড়ে তুলতে এবং ইমার্জিং টেকনোলজি বিষয়ে দক্ষ করে তুলতে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি প্রতিষ্ঠা করা হচ্ছে’।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রোবট অলিম্পিয়াড এর সভাপতি ও রোবট অলিম্পিয়াডের দলনেতা লাফিফা জামাল, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কর সাধারণ সম্পাদক মুনির হাসান,আইসিটি বিভাগের উপসচিব ড.মেহেদী হাসান প্রমুখ।

বার্তা কক্ষ , ২৮ ডিসেম্বর ২০১৯