Home / সারাদেশ / অতিরিক্ত ৪ % কর্তন প্রত্যাহারে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন
Teacher-Federation

অতিরিক্ত ৪ % কর্তন প্রত্যাহারে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন

সারাদেশের বেসরকারি মাধ্যমিক স্কুল ও কলেজ শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ তহবিলের জন্য বেতন থেকে অতিরিক্ত ৪ % কর্তনের প্রতিবাদে রোববার (৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন শিক্ষকরা।

১০টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে সব শিক্ষক-কর্মচারীর চাকরি জাতীয়করণসহ ৫ দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের আহ্বায়ক ও অবসর সুবিধা বোর্ডের সাবেক সদস্য-সচিব অধ্যক্ষ আসাদুল হক, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নূর মোহাম্মদ তালুকদার ,বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম.এ.আউয়াল সিদ্দিকী, সাধারণ সম্পাদক মিসেস বিলকিস জামান, শিক্ষক নেতা সৈয়দ জুলফিকার আলম চৌধুরী, অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম,মো. মহসিন রেজা, অধ্যক্ষ হোসনে আরা বেগম, অধ্যাপক মো. ফজলুল হক খান, মো. জাকির হোসেন ও মো. হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন,‘ কোনো প্রকার আলোচনা-কথাবার্তা ছাড়াই ১৫ এপ্রিল অতিরিক্ত ৪ % বেতন কর্তনের যে আদেশ জারি করা হয়েছে তা শিক্ষক সমাজকে আশাহত করেছে। অবিলম্বে শিক্ষক-কর্মচারীদের স্বার্থের পরিপন্থি প্রজ্ঞাপনটি প্রত্যাহারসহ ৫ দফা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতৃবৃন্দ।’

৫ দফা দাবির মধ্যে রয়েছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড এবং শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের শিক্ষক-কর্মচারীদের বেতন হতে অতিরিক্ত ৪ শতাংশ কর্তনের প্রজ্ঞাপন অবিলম্বে প্রত্যাহার, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড এবং শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের মাধ্যমে বেতন ভাতা প্রদানের পরিবর্তে পূর্ণাঙ্গ পেনশন সুবিধা চালু, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রিন্সিপাল, ভাইস-প্রিন্সিপাল, প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগের নতুন নীতিমালা বাতিল করে পূর্বের নীতিমালা বহাল,অনার্স-মাস্টার্স পাঠদানকারী শিক্ষক ও ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত সম্মানজনক বাড়ি ভাড়া, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মেডিকেল ভাতা ।

বার্তা কক্ষ
৫ মে ২০১৯