Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ১৮ মামলার আসামী এখন গুড় ব্যবসায়ী
madok

কচুয়ায় ১৮ মামলার আসামী এখন গুড় ব্যবসায়ী

চাঁদপুর কচুয়া পৌরসভার করইশ গ্রামের চিহ্নিত মাদক ব্যবসায়ী ১৮ মামলার আসামী আবুল কালাম স্বেচ্ছায় মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার দাবিতে থানায় আত্মসমর্পণ করেছেন।

বুধবার(৩ এপ্রিল) দুপুরে কচুয়া থানার ওসি মো.ওয়ালী উল্যাহ তার নিজ কার্যালয়ে প্রেসবিফ্রিং এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, আবুল কালাম একজন পেশাদারী মাদক ব্যবসায়ী ছিলেন। তার বিরুদ্ধে কচুয়া থানায় ও বিভিন্ন স্থানে ১৮টি মাদকের মামলা রয়েছে। বর্তমানে ওই মামলার সব গুলোতে তিনি জামিনে রয়েছেন এবং মাদক ছেড়ে ‘অন্ধকার জগৎ থেকে আলোর জগৎ’ আসতে স্বেচ্ছায় থানায় হাজির হয়ে আত্মসমর্পণ করেন।

তিনি বলেন, আবুল কালামকে পূর্বের মাদক ব্যবসা ছেড়ে স্ত্রী-সন্তান নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে যেতে সৎ ভাবে কচুয়া বাজারে গুড়ের দোকান পরিচালার জন্য ১৭২ কেজি গুড় ক্রয়ে আর্থিক ভাবে সহযোগিতা করা হবে। তবে শর্ত সাপেক্ষে তাকে এ সুযোগ দেয়া হয়। তিনি নিয়মিত থানায় হাজিরা দিবেন। তার আচার আচরণ ফলো করা হবে।

এদিকে স্থানীয়রা জানান,আবুল কালাম পূর্বে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হয়ে জামিনে এসে পুনরায় এ ব্যবসায় জড়িয়ে যান। তবে বর্তমানে তিনি মাদক ছেড়ে সৎ পথে ব্যবসা করার উদ্যোগ নেয়ায় তাকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

সদ্য মাদক ব্যবসা ছাড়ার ঘোষণাকারী মো.আবুল কালাম বলেন, ‘মাদক ব্যবসায়ীদের কেউ পছন্দ করে না। এ ব্যবসা করলে সমাজে মুখ দেখানো যায়না। আমি আর মাদক ব্যবসা করতে চাইনা। আমি আমার স্ত্রী-সন্তানদের দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে যেতে সৎ ভাবে কষ্ট করে ব্যবসা করে বাকী জীবন কাটাতে চাই্।’

এসময় কচুয়া থানার ওসি (তদন্ত) মুহাম্মদ শাহজাহান কামাল, এসআই মো. আবু হানিফ, আওয়ামীলীগ নেতা হাজী মো. খোরশেদ আলম খোকন, মুক্তিযুদ্ধা মো. আনোয়ার সিকদার, সাংবাদিক নেতৃবৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
৩ এপ্রিল,২০১৯