Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে কোটি টাকার কারেন্ট জাল ও পলিথিন জব্দ
current jal

হাজীগঞ্জে কোটি টাকার কারেন্ট জাল ও পলিথিন জব্দ

চাঁদপুর হাজীগঞ্জে বিপুল পরিমান নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ এবং দু’জনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার(৫ মার্চ) দিনভর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিউল ইসলাম ও উজ্জ্বল হাসান কোস্টগার্ড এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিষ্টেট জিয়াউল ইসলাম জানান, কোস্ট গার্ডের গোপন সংবাদের ভিত্তিতে হাজীগঞ্জ বাজারের কাপড়িয়া পট্টিতে নিষিদ্ধ কারেন্ট জালের বিরদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রদীপ স্টোরের গোডাউন থেকে প্রায় ৬ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

এরপর পৌর হকার্স মার্কেটে বিকাশের গোডাউন থেকে প্রায় ৩’শ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করে। যার আনুমানিক মূল্য ৪৫ হাজার টাকা।

এ সময় প্রদীপ স্টোর থেকে শিমুল দেবনাথ ও বিকাশের পলিথিন দোকান থেকে হাবিবসহ দু’জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে তারা দোষ স্বীকার করায়, আদালত শিমুল দেবনাথকে ১০ হাজার ও হাবিবকে ২৫ হাজার টাকা নগদ জরিমানা করে। পরে জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস এবং নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা কোস্ট গার্ডের স্টেশন অফিসার আব্দুল মালেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার হাজীগঞ্জ বাজার থেকে ৬ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৩’শ কেজি পলিথিন জব্দ এবং এ ঘটনায় ২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

প্রতিবেদক:শরীফুল ইসলাম
৫ মার্চ,২০১৯