Home / জাতীয় / বর্ষবরণে একাধিক নারীকে যৌন নিপীড়ন

বর্ষবরণে একাধিক নারীকে যৌন নিপীড়ন

‎ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ষবরণ অনুষ্ঠানে একাধিক নারীকে যৌন নিপীড়নের ঘটনায় একটি মামলা হয়েছে। বুধবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে এ মামলা দায়ের করে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এডিসি মোহাম্মদ ইবরাহীম বিষয়টি নিশ্চিত করে বলেন, অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

উল্লেখ্য, বাংলা নববর্ষ উপলক্ষে ঢাবি ক্যাম্পাসে একাধিক নারী যৌন নিপীড়নের শিকার হয়েছেন বলে অভিযোগ ওঠে। মঙ্গলবার সন্ধ্যায় টিএসসি এলাকার এ ঘটনায় এক নারীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ঢাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দীসহ কয়েকজন।

বুধবার বিকেলে ঢাবির মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ঘটনার প্রত্যক্ষদর্শী ও ঢাবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তুহিন কান্তি রায় বলেন, সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত একদল যুবক কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে নারীদের লাঞ্ছিত করে। তারা কারও শাড়ি ধরে টান দিচ্ছিল। সোহরাওয়ার্দী উদ্যানের গেটে এক নারীকে প্রায় বিবস্ত্র অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করা হয়। ওই সময় পুলিশ লাঠিচার্জ করে। এর আগে-পরে সেখানে আরও কয়েকটি ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বলেন, বেশ কয়েকজনকে শ্লীলতাহানির কথা শুনেছি। পুলিশকে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে বিকেল ৪টার মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের গেট বন্ধ করার কথা বলা হলেও সেটা করা হয়নি।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম ও জনসংযোগ) জাহাঙ্গীর আলম সরকার বলেন, দু’একটি অনাকাঙ্ক্ষিত খবর আমাদের কাছে এসেছে। সিসিটিভির ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করতে রমনা বিভাগের এডিসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015