Home / খেলাধুলা / আর্জেন্টিনার সামনে আজ আইসল্যান্ড পরীক্ষা
আর্জেন্টিনার সামনে আজ আইসল্যান্ড পরীক্ষা

আর্জেন্টিনার সামনে আজ আইসল্যান্ড পরীক্ষা

আজ রাশিয়া ফুটবল বিশ্বকাপের মিশন শুরু হচ্ছে আর্জেন্টিনার। ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ আইসল্যান্ড। জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় আর্জেন্টিনা। প্রথমবারের মত বিশ্বকাপে সুযোগ পাওয়া আইসল্যান্ড চায়, ভালো কিছু করে দেখাতে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে দুদলের লড়াই।

এবার অনেকটা ভাগ্যের জোড়েই বিশ্বকাপে জায়গা করে নেয় আর্জেন্টিনা। বাছাই পর্বে ১৮ ম্যাচে ৭ জয়, ৭ ড্র ও ৪ হারে ২৮ পয়েন্ট নিয়ে ল্যাটিন আমেরিকা অঞ্চলে তৃতীয়স্থান পেয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট তারা।

বিশ্বকাপ শুরুর তিনদিন আগেই রাশিয়ায় পৌঁছায় আর্জেন্টিনা। ইতোমধ্যে সেখানকার কন্ডিশনের সাথে মানিয়ে নিয়েছে মেসি-ডি মারিয়া-আগুয়েরোরা। আইসল্যান্ডের বিপক্ষে খেলার জন্য প্রস্তুত তারা। জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চাইছেন সাম্পাওলি।

তিনি বলেন, আমাদের প্রধান লক্ষ্য ভালোভাবে এবারের বিশ্বকাপ শুরু করা। বোঝাই যাচ্ছে, জয় ছাড়া অন্যকিছুই ভাবছি না আমরা। আইসল্যান্ড ভালো দল। যোগ্য দল হিসেবেই বিশ্বকাপে এসেছে। তবে আমরা সর্তক। পরিকল্পনামাফিক খেলতে পারলে এ ম্যাচে জয় পাওয়া কঠিন নয়। এ ম্যাচে ভালো ফল অর্জন করতে পারলে গ্রুপ পর্বের পরের ম্যাচগুলো আরও সহজ হয়ে যাবে।

গত আসরে গ্রুপ পর্বের তিন ম্যাচে শতভাগ সাফল্য নিয়ে শেষ ষোলোতে উঠে আর্জেন্টিনা। এরপর সেখান থেকে টানা তিন জয়ে ফাইনালেও জায়গা করে নেয় আর্জেন্টিনা। তৃতীয়বারের মত বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব জিততে ফাইনালে জার্মানির মুখোমুখি হয় মেসির দল। কিন্তু পুরো ফাইনাল ম্যাচে ভালো খেলেও অতিরিক্ত সময়ের শেষ দিকে এক গোল হজম করে বিশ্বকাপে শ্রেষ্ঠত্বের মুকুট পড়তে পারেনি আর্জেন্টিনা।

চলতি বছর বিশ্বকাপের প্রীতি ম্যাচের আগে গেল মার্চে দু’টি খেলায় অংশ নেয় আর্জেন্টিনা। এবারের আসরে বিশ্বকাপ বাছাই পর্ব টপকাতে না পারা ইতালির বিপক্ষে ২-০ বিপক্ষে জয় পায় সাদা-নীল জার্সিধারিরা। তবে পরের ম্যাচে স্পেনের কাছে ৬-১ গোলের হারের লজ্জা পায় আর্জেন্টিনা।

এদিকে আইসল্যান্ড দলের কোচ হেইমির হলগ্রিমসন জানালেন, এটি আমাদের জন্য স্মরণীয় বিশ্বকাপ। এই প্রথমবারের মত আমরা বিশ্বকাপে খেলতে নামবো। সবাই খুবই উচ্ছসিত। নিজেদের মেলে ধরতে মুখিয়ে আছে ছেলেরা।

আর্জেন্টিনার সম্ভাব্য দল:

উইলি কাবাইয়েরো, এদুয়ার্দো সালভিও, নিকোলাস ওতামেন্দি, মার্কোস রোহো, নিকোলাস তাগলিয়াফিকো, হাভিয়ের মাসচেরানো, লুকাস বিগলিয়া, মাক্সিমিলিয়ানো মেসা, লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও সের্হিও আগুয়েরো।

Leave a Reply