Home / চাঁদপুর / চাঁদপু‌রে নিসচার আ‌য়োজ‌নে চালক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন
Nischa-Chandpur

চাঁদপু‌রে নিসচার আ‌য়োজ‌নে চালক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

নিরাপদ সড়ক সপ্তাহ উপল‌ক্ষে চাঁদপু‌রে গা‌ড়ি চালক‌দের জ‌ন্যে প্র‌শিক্ষণ কো‌র্স ও আ‌লোচনা সভা অনুণ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ মে) চাঁদপুর প্রেসক্লাব ভবনের তৃতীয় তলায় নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার আ‌য়োজ‌নে আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্তব্য রা‌খেন জেলা প‌রিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গ‌ণি পাটওয়রী।

তিনি তার বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলন এখন আর গুটি কয়েক ব্যক্তির নয়, এটি এখন বাংলাদেশের গণ্ডি পেরিয়ে বিশ্বময় সবার গণ আন্দোলন। জননন্দিত চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চনের হাত ধরে সৃষ্ট এ আন্দোলন আজ বাংলাদেশ সরকার স্বীকৃত এবং আন্তর্জাতিকভাবে জাতিসঙ্গও এ আন্দোলনকে স্বীকৃতি দিয়েছে।

সড়ক দুর্ঘটনা রোধে চালকদের সবছেয়ে বেসি ভুমিকা রয়েছেে উল্লেখ করে তিনি আরো বলেন, বিমান যারা চালায় তারা প্রশিক্ষণপ্রাপ্ত ও অত্যন্ত দক্ষ। তা সত্ত্বেও মাঝেমধ্যে বিমান দুর্ঘটনা ঘটে। তবে তা চালকদের ভুলে নয়, বরং বেসিরভাগ যন্ত্রিক ত্রুটির কারণে হয়ে থাকে। কিন্তু সড়ক দুর্ঘটনাটা এর ব্যতিক্রম। সড়ক পথে যারা চালক রয়েছেন, দেখা যায়, এদরে মধ্যে একধরণের প্রতিযোগিতা চলে কে কার আগে যাবে। এ ধরণের প্রবনতার ফলেই বেসিরভাগ দুর্ঘটনা ঘটে থাকে। তাই চালকদের সচেতন ও দক্ষ করে গড়ে তোলতে প্রশিক্ষণের বিকল্প নেই।

এ সময় তিনি এ প্রশিক্ষণের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরণের আয়োজনে চাঁদপুর জেলা পরিষদের সম্পৃক্ততা পূর্বেও ছিলো এবং ভবিষ্যতেও যা যা করা প্রয়োজন তা করে যাবে। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় জনসচেতনোতা বাড়াতে পারলে এক সময়ে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রিত হয়ে আসবে।

‌নিসচা চাঁদপুরর জেলরা শাখার সভাপতি এমএ লতিফের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব্য রা‌খেন নিসচা মতলব উত্তর উপ‌জেলা সভাপ‌তি বীর মু‌ক্তি‌যোদ্ধা এমএ কুদ্দুস, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ।

এ ছাড়াও বক্তব্য রা‌খেন নিসচা চাঁদপুর জেলা শাখার সহ সভাপ‌তি রুমা সরকার, মাওলানা মো: আব্দুর রহমান, সাংগঠ‌নিক সম্পাদক মুসা‌দ্দেক আল আ‌কিব, সাংস্কৃ‌তিক সম্পাদক না‌হিদা সুলতানা সেতু, সদস্য নুরজাহান বেগম, জেলা মটর চালকলী‌গের সভাপ‌তি আ‌নোয়ার গাজী, সদর থানা সভাপ‌তি ‌জিয়াউল হক পাটওয়ারী প্রমূখ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের ২য় পর্বে উপস্থিত অর্ধশতাধিক পরিবহন চালকদের প্র‌শিক্ষণ প্রদান ক‌রেন চাঁদপুর বিআর‌টিএ ইন্স‌পেক্টর জিয়াউ‌দ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিসচা চাঁদপুর জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, অর্থ সম্পাদক সুজয় চৌধুরী লিটন, প্রচার সম্পাদক সাইফুল ইসলাপম আকাশ, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ দেলোয়ার হোসাইন, প্রকাশনা সম্পাদক আব্দুল খালেক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাহিদা সুলতানা সেতু, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, সদস্য অমিত সরকার ও কামরুল ইসলাম।

স্টাফ করেসপন্ডেন্ট

Leave a Reply