Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / নারীরা এখন কারো উপর নির্ভরশীল নয় : মেজর রফিক
Hajigonj-Pic

নারীরা এখন কারো উপর নির্ভরশীল নয় : মেজর রফিক

চাঁদপুরের হাজীগঞ্জে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও নৌ পরিবহন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।

বুধবার (২১ মার্চ) উপজেলাধীন ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নে দিনব্যাপি উঠান বৈঠকে তিনি বলেন, নারীরা এখন কারো উপর নির্ভরশীল নয়। তারা আজ ঘরে বন্দি নেই। নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছেন।

তিনি আরো বলেন, রাজনৈতিক সচেতনতা ও উন্নয়ন কর্মকান্ডে নারীদের সম্পৃক্ততা এবং সমন্বয়হীনতার অভাবে আমাদের উন্নয়নে সুফল আসে না। তাই প্রত্যন্ত অঞ্চলের নারীদের রাজনৈতিক সচেতনতার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক উঠান বৈঠক করা হচ্ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জলিলুর রহমান মির্জা দুলাল এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল মজুমদারের তত্ত্ববধানে অনুষ্ঠিত উঠান বৈঠকগুলোতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি পারবিন বেগম, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসসহ ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।

স্থানীয় বেলঘর মিয়াজী বাড়ি, নোয়াপাড়া মিয়াজী বাড়ি ও পশ্চিম হাটিলা মুন্সী বাড়িতে অনুষ্ঠিত উঠান বৈঠকে অতিথিদের বক্তব্য শেষে স্থানীয় মহিলাগন বিভিন্ন সমস্যার কথা প্রধান অতিথির সামনে তুলে ধরে বক্তব্য রাখেন। এ সময় প্রধান অতিথি তাদের বক্তব্যগুলো নোট করে দ্রæত সমাধানের আশ^াস প্রদান করেন।

এ সময় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, সহ-সভাপতি আলী আশরাফ দুলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সমির লাল দত্ত, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, কোষাধ্যক্ষ আসফাকুল আলম চৌধুরী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মিয়াজী, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবলা, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, আলি নুর নিপু, পৌর যুবলীগের আহবায়ক ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, জসিম উদ্দিন, আওয়ামীলীগ নেতা খোরশেদ বকাউল, যুবলীগ নেতা জাহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হান্নান, আবু আল মাসদু, ইউনিয়ন যুবলীগ নেতা জহির হোসেন প্রধানীয়া, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, ছাত্রনেতা হামীমসহ উপজেলা ও পৌর এবং ইউনিয়ন আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং কয়েক শতাধিক স্থানীয় মহিলাগন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়