Home / সারাদেশ / চাঁদপুরে মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক আবুল হাছান
Hasan sholla

চাঁদপুরে মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক আবুল হাছান

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় মাদ্রাসা পর্যায়ে উপজেলা এবং জেলার শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক হিসেবে ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বালিথুবা সামছুলিয়া অদুদীয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো.আবুল হাছান নির্বাচিত হয়েছেন।

মো.আবুল হাছান, ফরিদগঞ্জ সুবিদপুর ইউনিয়নের শোল্লা গ্রামের ১৯৮৯ সালে জন্মগ্রহণ করেন। ২০০৩ সালে দাখিল, ২০০৫ সালে আলিম, ২০১০ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স (বাংলা), ২০১১ সালে এম.এ (বাংলা) , পাশাপাশি ২০০৭ সালে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে ফাজিল (স্নাতক), ২০০৯ সালে কামিল (হাদিস বিভাগে) সম্পন্ন করেন। ২০১৫ সালে তিনি বালিথুবা মাদ্রাাসায় যোগদান করেন। বর্তমানে তিনি চাঁদপুর ল-কলেজে প্রথম পর্ব শেষ করে দ্বিতীয় পর্বে অধ্যয়নরত।

তার পিতা মাও.মো.আব্দুল গণি,মাছিমপুর ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার প্রাক্তন উপাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। মাতা- হুমায়রা বেগম (গৃহিনী)। তাঁর পরিবারে রয়েছে পাঁচ ভাই ও এক বোন। তিনি পাঁচ ভাইয়ের মধ্যে তৃতীয়। পাঁচ ভাইয়ের মধ্যে চার জনই মাস্টার্স সম্পন্ন করেন। ছোট ভাই বর্তমানে ইংরেজি বিষয়ে অনার্স অধ্যয়নরত। বড় দু ভাই সরকারি চাকুরিতে কর্মরত।

জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় মো.আবুল হাছান বলেন,‘এ প্রাপ্তি নি:সন্দেহে আমার জন্যে অনেক আনন্দের ও খুশির সংবাদ। ভবিষ্যত জীবনে আরো ভালো কিছু করার চেষ্টা করে যাবো ও বালিথুবা সামছুলিয়া অদুদীয়া দাখিল মাদ্রাসায় শিক্ষক হিসাবে যথাযথ দায়িত্ব পালন করবো।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ৩০ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
ডিএইচ