Home / চাঁদপুর / ফরম জমা না নেয়ায় চাঁদপুর ডিএন উবি শিক্ষার্থীদের মানবন্ধন
kabir

ফরম জমা না নেয়ায় চাঁদপুর ডিএন উবি শিক্ষার্থীদের মানবন্ধন

চাঁদপুর ডিএন উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম জমা না নেয়ায় সোমবার (১৩ নভেম্বর) সকালে সড়ক বন্ধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

চাঁদপুর শহরের ডিএন উচ্চ বিদ্যালয়ের সামনে হাজী মহসীন রোডে এ মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এ সময় ওই সড়ক দিয়ে বিভিন্ন যান চলাচল বন্ধ হয়ে যায় এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচীর খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এস আই কারুজ্জামান সঙ্গীয়ফোর্স নিয়ে যান চলাচল স্বাভাবিক করেন।

জানাযায়, এর আগেও রোববার (১২ নভেম্বর ) সকালেও তারা একইস্থানে প্রথম দফায় এ মানববন্ধন করেন। মানববন্ধনে অংশনেয় দশম শ্রেণির প্রায় ৪০-৫০ জন শিক্ষার্থী।

এসময় তারা অভিযোগ করে বলেন, আমরা আগামী এস এস সি পরীক্ষার জন্যে যে টেস্ট পরীক্ষা দিয়েছি, তাতে আমরা দু,এক বিষয়ে ফেল করায় ফাইনাল পরীক্ষার জন্যে এখন আমাদের কাছ থেকে ফরম জমা নিচ্ছেন না বিদ্যালয় কর্তৃপক্ষ। অথচ তারা টাকার বিনিময়ে অনেক শিক্ষার্থীর ফরম জমা নিচ্ছেন।

তারা অভিযোগ করে আরো বলেন, বিদ্যালয়ের শিক্ষক উত্তম কুমার দাসের কাছে যারা প্রাইভেট পড়েছেন, তারা প্রত্যেকেই টেস্ট পরীক্ষায় পাশ করেছেন। অথচ আমরা যারা তার কাছে প্রাইভেট পড়িনি, তারা সবাই ফেল করেছি।

এ ব্যাপারে ডি এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন,‘যারা ফরম জমা নেয়ার জন্যে মানবন্ধন করেছে,তারা একেকজন ৩-৪ বিষয়ে রেজাল্ট খারাপ করেছে। তাই শিক্ষা অধিদপ্তের নিয়ম নীতিতে তাদের ফরম নিতে পারছি না।

বিদ্যালয়ের শিক্ষক উত্তম কুমার দাসের প্রসংঙ্গে বলেন,‘তার বিষয়টা আমরা সত্য-মিথ্যা যাচাই করে ব্যবস্থা নিবো।’

চাঁদপুর মডেল থানার এস আই কামরুজ্জামন জানান,আমি থানা থেকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে সড়কে যান চলাচল স্বাভাবিক করছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেছেন,‘তারা অনেকেই বিভিন্ন বিষয়ে ফেল করেছেন। তাই শিক্ষা বোর্ডের নীতিমালা অনুযায়ী তাদের ফরম নেয়া যাচ্ছে না।’

প্রতিবেদক :কবির হোসেন মিজি
আপডেট,বাংলাদেশ সময় ৬:১০ পিএম ১৩ নভেম্বর ২০১৭. সোমবার
এজি

Leave a Reply