Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ
শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ

শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলা শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার এ কে এম মেস্তাক আহমেদ, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো. হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব এম.এ কুদ্দুস রোকন, ৪নং ওয়ার্ড ইউপি মেম্বার মো. সফিক কারী।

অন্যন্যাদের মধ্যে আরো বক্তব্যে রাখেন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. ফারুক ক্বারী, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবুল কাশেম ক্বারী ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. দিদার হোসেন মিজি প্রমুখ।

প্রধান অতিথর বক্তব্যে শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ বলেন, শিক্ষার বিকল্প নেই। আজকের শিশুরাই আগামি দিনের ভবিষৎ। তাই আমাদেরকে প্রাথমিক শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে।এ ইউনিয়নে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমার নজর রয়েছে। আমি পর্যায়ক্রমে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা মোতাবেক সমস্যা সমাধান করবো। বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে পরিষদ কাজ করছে।

তিনি আরো বলেন, ইতিমধ্যে মাননীয় পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে মাদক বিরোধী ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। জনগণের ব্যাপক সাঁড়া পয়েিেছ। লেখাপড়ার পাশাপাশি শিশুর মানসিক বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলা শিশুর মনকে ভাল রাখে এবং ভবিষ্যত নেতৃত্ব দেওয়ার গুনাবলী তৈরি করে।

চেয়ারম্যান বলেন, এ প্রতিষ্ঠানটিসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শিক্ষাবিদ মরহুম এ.টি.এম আহমেদ রুশদী সাহেব। যিনি এ এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার জন্যে অনেক পরিশ্রম করে গেছেন। তারই উত্তরসূরী বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদীও এসব শিক্ষা প্রতিষ্ঠানের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার ফলে বিদ্যালয়টি সদরের মধ্যে গতবার সমাপনী পরীক্ষায় সাফল্যজণক ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। ৩১টি জিপিত্র-৫ পেয়েছে ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ৮ : ১০ পিএম, ২৬ অক্টোবর, ২০১৭ বৃহস্পতিবার
এইউ

Leave a Reply