Home / চাঁদপুর / চাঁদপুরে আ. জব্বার পাটওয়ারীর মৃত্যুবার্ষিকী পালিত
রেলওয়ে কর্মকর্তা আ. জব্বার পাটওয়ারীর মৃত্যুবার্ষিকী পালিত

চাঁদপুরে আ. জব্বার পাটওয়ারীর মৃত্যুবার্ষিকী পালিত

অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা আব্দুল জব্বার পাটওয়ারীর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বাদ জুম’আ শহরের তালতলা পাটওয়ারী বাড়ি জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মরহুম আব্দুল জব্বার পাটওয়ারী সাবেক গণপরিষদ সদস্য, চাঁদপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান মরহুম আব্দুল করিম পাটওয়ারীর ছোট ভাই ও অনলাইন নিউজ পোর্টাল এসবিসি৭১ ডট কমের সম্পাদক সালেহ বিপ্লব এবং বেসরকারি স্যাটেলাইট চ্যানেল ইনডিপেনডেন্ট টেলিভিশনের চাঁদপুরের সাবেক রিপোর্টার আহমেদ শাহেদের পিতা।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, মরহুমের ভাতিজা, চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় মরহুম আব্দুল করিম পাটওয়ারী’র জেষ্ঠ্যপুত্র, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, বাংলাদেশ রেলওয়ে চাঁদপুরের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ শোয়েব শিকদার, মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য শাহির হোসেন পাটওয়ারী, ৯০ দশকের চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু নাছের পাটওয়ারী বাচ্চু, চাঁদপুর-চট্টগ্রাম রূটের চলাচলকৃত হিলশা পরিবহনের চেয়ারম্যান কামাল উদ্দিন পাটওয়ারীসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন তালতলা পাটওয়ারী বাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাও. আব্দুস সালাম। মিলাদ ও দোয়া অনুষ্ঠানের পর মরহুমের পরিবারের পক্ষ থেকে এতিম ও দুস্থদের দুপুরের খাবার পরিবেশন করা হয়।

প্রসঙ্গত, আব্দুল জব্বার পাটওয়ারী চাঁদপুরের ঐতিহ্যবাহী পাটওয়ারী পরিবারের সন্তান, তার পিতা মরহুম রওশন আলী পাটওয়ারী রেলওয়ের চাঁদপুর স্টেশনে মাস্টার পদে কর্মরত ছিলেন। কুমিল্লা শিক্ষা বোর্ডের চাকুরি থেকে অব্যাহতি নিয়ে আব্দুল জব্বার পাটওয়ারী’ ১৯৭০ সালে রেলওয়েতে যোগ দেন।

প্রকৌশল বিভাগে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে রেলওয়েতে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি তাঁর সততা ও দক্ষতার বলে তিনি সিনিয়র সাব অর্ডিনেট অফিসার পদে পদোন্নতি লাভ করেন।

চাকুরি জীবনের শেষভাগে বাংলাদেশ রেলওয়ে’র (পূর্বাঞ্চল) ভূ-সম্পত্তি বিভাগের লিটিগেশন ইন্সপেক্টর হিসেবে দ্বায়িত্ব পালন করে। এ পদেও সুনামের সাথে দ্বায়িত্ব পালন করে কর্মজীবন থেকে অবসর নেন।

মিলাদ ও দোয়ায় মরহুমের আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশী ও শুভানুধ্যায়ীদের উপস্থিত থাকার জন্যে পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মরহুমের পরিবার বর্গ।

করেসপন্ডেন্ট
: : আপডেট, বাংলাদেশ ১০ : ০০ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply