Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে প্রতিপক্ষের হামলায় আহত ৭
chandpur news
প্রতীকী

হাইমচরে প্রতিপক্ষের হামলায় আহত ৭

হাইমচর উপজেলার উত্তর আলগী এলাকায় প্রভাবশালীদের ইন্দনে কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে সম্পত্তি দখলের চেষ্টাকালে সন্ত্রাসী হামলায় নারী পুরুষসহ ৭জন আহত হয়েছে।

আহতরা হলেন, কালু ছৈয়াল (৪৭), পিতা. আলী আরশাদ ছৈয়াল, আল-আমিন ছৈয়াল (২৫), পিতা. বিল¬াল ছৈয়াল, আবুল ছৈয়াল (৩৫), পিতা. ইয়াছিন ছৈয়াল, সেফালী বেগম (৪০), স্বামী. বিল¬াল ছৈয়াল, জয়তুন বেগম (৩০), স্বামী. কালু ছৈয়াল সর্ব সাং উত্তর আলগী হাইমচর।

এদের মধ্যে কালু ছৈয়াল ও সেফালী বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে।

সম্পত্তির মালিক সন্ত্রাসী হামলায় আহত কালু ছৈয়াল জানান, দীর্ঘ প্রায় ১০ থেকে ১৫ বছর যাবৎ উত্তর আলগী ছৈয়ালগো মোড় এলাকায় ৬ শতাংশ ভূমি নিয়ে বারেক খান গংদের সাথে মামলা চলমান রয়েছে। এটি নিয়ে বেশ ক’বার শালিশের উদ্যোগ নেওয়া হলেও প্রভাবশালী একটি মহল এটি সমাধান না দিয়ে বারবার তাদের কাছ থেকে খালি স্ট্যাম্পে স্বাক্ষর নিচ্ছে।

হঠাৎ করে রোববার (১১ ফেব্রæয়ারি) সকালে হাইমচর উপজেলার শীর্ষ একজন জনপ্রতিনিধির ইন্দনে স্থানীয় একটি প্রভাবশালী মহল তাদের পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা চালায়।

এই সম্পত্তি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এই কারণে আদালত কর্তৃক সম্পত্তি নিয়ে কোনো ফয়সালা না হওয়া পর্যন্ত একটি নিষেধাজ্ঞা জারি করে। যার দরখাস্তের মামলা নং- ৯৩২/২০১৭, স্বারক নং- ১৭৪২, তারিখ ১২/১১/২০১৭ইং। কিন্তু এই নিষেধাজ্ঞা থাকা সত্বেও আব্দুল বারেক খা, সেকান্তর খা, রহমান খা গংরা প্রভাবশালী মহলকে ম্যানেজ করে সম্পত্তি দখল করতে আসে।

এমতাবস্থায় সূর্য বানু গংদের পক্ষে সম্পত্তি দখলে বাধা দিলে উলে¬খিত বারেক খান গংদের ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তারা নির্বিচারে নারী ও পুরুষদের উপর হামলা চালায়।
উক্ত হামলায় কমপক্ষে ৭ জন আহত হয়। এদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এই ৫ জনকে মূমূর্ষ অবস্থায় ২৫০ শয্যা বিশিষ্ট্য চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ৫ জনের মধ্যে ২ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

শুধু তাই নয় আঃ বারেক খান গং দের পক্ষে হাইমচর উপজেলার প্রভাবশালী মহলের ইন্দনে এই বিষয়ে উল্টো হাইমচর থানা পুলিশ এই বিষয় নিয়ে বাড়াবাড়ি করা হলে সূর্য বানু গংদেরকে মিথ্যা অস্ত্র মামলায় জড়ানোর হুমকি দিচ্ছে।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৫৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮, রোববার
এইউ