চাঁদপুর

চাঁদপুরে ‘প্রাণীসম্পদ সেবা সপ্তাহ’ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ এ শ্লোগাকে ধারণ করে ২০ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ২০১৮ উদ্বোধন উপলক্ষে চাঁদপর জেলা প্রাণি সম্পদ বিভাগের আয়োজনে র‌্যািল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে জেলা প্রাণি সম্পদ কার্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রণি সম্পদক কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই সিটি) মো. মঈনুল হাসান।

তিনি বলেন, কৃষি বিভাগের একটি গুরুত্বপূর্ন বিভাগ হচ্ছে প্রাণিসম্পদ বিভাগ। এখান থেকে খামারিরা খামার পরিচালনার ক্ষেত্রে অনেক কিছু জানতে পারেন। এজন্য একদিকে যেমন খামারিরা লাভবান হচ্ছেন অন্যদিকে প্রাণিজ ও আমিষ খাবারের চাহিদা মেটাতেও ভ‚মিকা রাখেন।

তিনি আরো বলেন, এ প্রাণিসম্পদ বিভাগ থেকে শিক্ষিত বেকার যুবকরা প্রশিক্ষণ গ্রহণ করে তারা খামার তৈরি করে এগিয়ে যাচ্ছেন। এতে করে বেকার যুবকরাও কর্মসংস্থানের পদ খুঁজে নিয়ে তাদের বেকারত্বও দূর করছেন। এভাবেই বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিরার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। আগামি ক’য়েক বছরের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সুবোধ কুমার দাসের সভাপতিত্বে ও চাঁদপুর সদর উপজেলা প্রাণিসম্পদ বিভাগের ভেটেনারী সার্জন ডা. ফারহানা জাহানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) অভিষেক দাশ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক জাকির হোসেন।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, জেলা প্রাণিসম্পদ বিভাগের ভেটেনারী ডা. এ কে এম সাইফুল ইসলাম। খামারিদের মাঝে বক্তব্য রাখেন, মোহাম্মদ উল্যাহ, হাসেম খান ও শাহিনা আক্তার।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ৪৫ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
এইউ

Share