Home / সারাদেশ / ৮ মাস সংসার, বিয়ের চাপ দিতেই প্রেমিকের পলায়ন
সংসার
প্রেমিকের বাড়ির সামনে প্রেমিকার অনশন

৮ মাস সংসার, বিয়ের চাপ দিতেই প্রেমিকের পলায়ন

টাঙ্গাইলের সখীপুরে স্বামী-স্ত্রী পরিচয়ে আট মাসের সংসার করার অভিযোগ উঠেছে এক প্রেমিক যুগলের বিরুদ্ধে। জানা গেছে, বিয়ের জন্য চাপ দিতেই প্রেমিক পালিয়ে গেছেন। বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশনে বসেছেন কলেজছাত্রী প্রেমিকা।

সোমবার সরেজমিনে দেখা যায়, বিয়ের দাবি ওঠায় গা-ঢাকা দিয়েছেন প্রেমিক। প্রেমিকের পরিবারের অন্য সদস্যরা বাড়িতেই আছেন। তবে তাঁরা ঘরের দরজা বন্ধ করে ভেতরে অবস্থান করছেন। আর ঘরের বাইরে অনশন করছেন ওই কলেজছাত্রী।

কলেজছাত্রী জানিয়েছেন, ঘরে ঢোকার চেষ্টাকালে তাঁকে লাথি মেরে ফেলে দিয়ে দরজা বন্ধ করে দেওয়া হয়েছে। বিয়ে না হলে ওই বাড়িতেই আত্মহত্যা করবেন বলে হুঁশিয়ারি দিয়েছে মেয়েটি।

জানা গেছে, দেড় বছর আগে মোবাইল ফোনে তাঁদের প্রেম হয়। এরপর বিয়ের প্রতিশ্রুতিতে তাঁরা সংসার করেন। কিন্তু বিয়ের চাপ দিতেই প্রেমিক পালিয়ে যান।

এ বিষয়ে প্রেমিকের দাদা আবদুর রহমান বলেন, ‘নাতি অন্যায় করেছে, মাতব্বরেরা যে ব্যবস্থা নেবেন, আমরা তা মেনে নেব।’

ওই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খলিলুর রহমান বলেন, ‘গত রাতে বিষয়টি নিষ্পত্তির জন্য উভয় পক্ষকে নিয়ে বসা হয়। পরে ছেলে পক্ষের অনীহার কারণে নিষ্পত্তি সম্ভব হয়নি।’

ঘটনা স্বীকার করে বর্তমান কাউন্সিলর ফজলুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।’

এদিকে সুষ্ঠু ব্যবস্থা না হলে আইনের আশ্রয় নেবেন বলে জানান ওই কলেজছাত্রীর বাবা।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক ভূঁইয়া বলেন, ‘এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’