Home / চাঁদপুর / ৭ মার্চের ভাষণেই বাঙালি টের পেয়েছে-দেশ একদিন স্বাধীন হবেই: যোনাল ম্যানেজার
ভাষণেই

৭ মার্চের ভাষণেই বাঙালি টের পেয়েছে-দেশ একদিন স্বাধীন হবেই: যোনাল ম্যানেজার

চাঁদপুর যোনাল ম্যানেজার এস এম সোয়েব ৫২তম মহান বিজয় দিবসের আলোচনা সভায় বলেন,‘ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণেই বাঙালি জাতি টের পেয়ে গেছে বাংলাদেশ একদিন স্বাধীন হবেই। স্বাধীনতার বিজয় আসবেই। আমরা এক সময় স্বাধীনতার ইতিহাস ভুলে গিয়েছিলাম। বঙ্গন্ধুর কন্যা ক্ষমতায় আসার পর প্রকাশিত বিভিন্ন বইয়ে এর সঠিক ইতিহাস জানতে পারছি। পাকিস্তান আমলে বৈষম্যের সীমা এতটাই বেড়ে গিয়েছিল-যার ফলে প্রতিটি আন্দোলন-সংগ্রামে এদের ছাত্র-জনতা বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।’

চাঁদপুরের যোনাল ম্যানেজার এস এম সোয়েব ১৬ ডিসেম্বের বিকেল ৩টায় যোনাল অফিসের আয়োজনে ’৭১ এর মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে অর্জিত স্বাধীনতার বিজয় যারা এনে দিয়েছে-তাদের সকলের প্রতি বিন্ম্র শ্রদ্ধাজ্ঞাপনে- তিনি একথা বলেন।

যোনাল অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো’.হারুন-অর-রশিদ হাজারীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যোনাল অডিট অফিসার মোস্তাফিজার রহমান, চাঁদপুর প্রবাহের সিনিয়র সহকারী সম্পাদক আবদুল গনি ও কর্মকর্তা মো.আলী প্রমুখ্।

তিনি আরো বলেন,‘ গ্রামীণ ব্যাংক বঙ্গবন্ধুর বাঙালি জাতির অর্থনেতিকমুক্তির ঘোষণার কাজ অনেক আগেই শুরু করেছে। গরীব-অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর জন্যে সারা দেশে গ্রামীণ ব্যাংক কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নীত ও স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে গ্রামীণ ব্যাংক কর্মসূচি হাতে নিয়েছে। দারিদ্রবিমোচনে, শিক্ষা বিস্তারে ও অর্থনৈতিক স্বচ্ছলতা আনায়নে , ভিক্ষুক পুনবার্সনে সরকারে সহযোগিতা নিয়ে এগিয়ে যাচ্ছে।’

সভা শেষে যোনাল অফিসের হিসাবরক্ষণ কর্মকর্তা মাহাবুবুর রহমানে পাটওয়ারীর মোনাজাত পরিচালনায় ’ বঙ্গবন্ধুসহ ’৭১ এর মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ মানুষ আমার মাগফেরাত ও বেচেঁ থাকা বীরমুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয় ।

নিজস্ব প্রতিবেদক,১৭ ডিসেম্বর ২০২৩