Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ৭ বছর পর মতলব কেন্দ্রীয় ঈদগাহে কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ 
ঈদগাহে

৭ বছর পর মতলব কেন্দ্রীয় ঈদগাহে কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ 

ঈদের আগে ও ঈদের দিন অতিমাত্রায় বৃষ্টির হওয়ায় পাঁচ  বছর  এবং পরবর্তী সময়ে করোনা মহামারির কারণে আরো দুই বছরসহ ৭ বছর  মতলব দক্ষিণ উপজেলার কেন্দ্রীয়  ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। তাই দীর্ঘ  সাত বছর পর মতলব পৌরসভার আয়োজনে মতলব নিউ হোস্টেল মাঠে পবিত্র ঈদ উল ফিতরের নামাজের ব্যবস্থা করায় মতলববাসীর  খুশির মাত্রাটা যেন একটু বেশিই।

আবহাওয়া ভালো থাকায় এবং  মহামারির প্রভাব কাটিয়ে  মঙ্গলবার  স্থানীয় নিউ হোস্টেল মাঠে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল ফিতরের জামাত। সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে নামাজ শেষ হয় ৮টা ৩৭ মিনিটে।

এতে ইমামতি করেন মতলব বাজার শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা মোঃ কবির আহমেদ। নামাজ শুরু হওয়ার আগে ঈদ শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল ও মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন। 

পরে অনুষ্ঠিত হয় পবিত্র ঈদ উল ফিতরের নামাজ। এতে সামাজিক,রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ জামাতে নামাজ আদায় করেন।

দুই রাকাত নামাজের পর ঈদের বিশেষ খুতবা পড়া হয়। খুতবা শেষে মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের  জামাত। মোনাজাতে গুনাহ থেকে মুক্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। জামাত শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।

এর আগে নামাজ আদায়ের জন্য সকাল ৭টা থেকে থেকে জায়নামাজ হাতে ঈদগাহে ভিড় করেন মুসল্লিরা। তাদের অনেকের হাতে ছাতাও দেখা যায়। সাত বছর পর এবার তারা কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ আদায় করলেন। এবার স্বাস্থ্য সংক্রান্ত কোনো বিধিনিষেধ না থাকলেও নামাজে আসা অনেকের মুখেই মাস্ক দেখা যায়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৪ মে ২০২২