চাঁদপুর

৬ শতাধিক যাত্রীসহ চরে আটকা পড়লো ইমাম হাসান-১ : ভাংচুর

স্টাফ করেসপন্ডেন্ট | আপডেট: ০৮:৩২ অপরাহ্ণ, ০১ আগস্ট ২০১৫, শনিবার

চাঁদপুর-ঢাকা নৌ-রুটে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ এমভি ইমাম হাসান-১ মেঘনা নদীর চিরায়েরচর নামক স্থানে ৬শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়েছে। দীর্ঘক্ষণ আটকে থাকায় বিক্ষুব্ধ যাত্রীরা লঞ্চটিতে ব্যাপক ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ কর্তৃপক্ষের।

শনিবার (১ আগস্ট) দুপুর সাড়ে ৩টায় এই ঘটনা ঘটে। আটকে পড়া লঞ্চযাত্রীদের উদ্ধারের জন্যে এমভি ময়ূর-৭ সন্ধ্যা ৬টায় ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছেন বিআইডাব্লিউ কর্তৃপক্ষ।

লঞ্চযাত্রী মঞ্জুর আহমেদ ও কামরুল ইসলাম চাঁদপুর টাইমসকে জানান, যাত্রীবাহী লঞ্চ ইমাম হাসান প্রায় ৬ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার নৌ-টার্মিনাল থেকে সকাল সাড়ে ১১ টায় চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে। লঞ্চটি মেঘনা নদীর চিরায়েরচর নামক স্থানে আসলে অতিরিক্ত যাত্রী বহন ও নদীতে প্রচন্ড ঢেউয়ের আঘাতে লঞ্চটি কাত হয়ে যায়। এ সময় যাত্রীদের চিৎকারে চালক লঞ্চটিকে নদীর তীরে ভিড়াতে গিয়ে চরে আটকা পড়ে। এ সময় বিক্ষুব্ধ যাত্রীরা লঞ্চটিতে ব্যাপক ভাংচুর চালায়। এতে লঞ্চের ব্যাপক ক্ষতি সাধন হয়।

লঞ্চের চাঁদপুরস্থ মালিক প্রতিনিধি আলী আজগর সরকার জানান, প্রচন্ড ঢেউয়ের কারণে যাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে লঞ্চটিকে চরে ভিড়াতে বলে। এতে করে লঞ্চটি চরে আটকা পড়ে। যাত্রীদের উদ্ধার কার্যক্রম চলছে। তবে কিছু উচ্ছৃঙ্খল যাত্রী লঞ্চে ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতিসাধন করে।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান চাঁদপুর টাইমসকে জানান, আটকা পড়া লঞ্চটির যাত্রীদের উদ্ধারের জন্য এমভি ময়ূর-৭ লঞ্চ ও নৌ-পুলিশ ঘটনাস্থলে রয়েছে। তারা যাত্রীদের নিরাপদে আনার জন্য অব্যাহত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

চাঁদপুর টাইমস : এমএ/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share