Home / চাঁদপুর / ৬ দফা দাবিতে চাঁদপুরে বিসিএস সমন্বয় কমিটি’র প্রতিবাদ
৬ দফা দাবিতে চাঁদপুরে বিসিএস সমন্বয় কমিটি’র প্রতিবাদ

৬ দফা দাবিতে চাঁদপুরে বিসিএস সমন্বয় কমিটি’র প্রতিবাদ

৮ম জাতীয় বেতন স্কেলে আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ ৬ দফা দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে চাঁদপু জেলা প্রাকৃচি, বিসিএস ২৬ ক্যাডার, নন ক্যাডার ও ফাংশনাল সমন্বয় কমিটির।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রঙ্গণে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

জেলা বিসিএস সমন্বয় কমিটির সভাপতি ও চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এসএসএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে ও সমন্বয় কমিটি সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মাহ্মুদুন নবী মাসুমের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, জেলা বিসিএস সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক ও বিএমএ-এর সভাপতি হারুনুর রশীদ সাগর, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়া, সরকারি কলেজের সহযোগী অধ্যাপক অশিতবরণ সাহা, ওয়াটার ডেভেলাপমেন্ট’র প্রকৌশলী মো. শওকত, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. নুরুল হুদা প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার সঠিক নেতৃত্ব দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। প্রধান’মন্ত্রী’র ভিশন ২১ বাস্তবায়নের আমাদেরও অংশগ্রহন রয়েছে। অথচ একটি মহল প্রধানমন্ত্রীকে ভুল বুজিয়ে এই বৈষম্য সৃষ্টি করেছে। আমাদের দাবীগুর প্রতি সরকারের অন্তরিকতা রয়েছে। তাই আমাদের বিশ্বাস সরকার শিগ্রই আমাদের দাবিগুলোকে বাস্তবায়ন করবেন।

প্রতিবাদ সমাবেসে বিসিএস ক্যাডার ও ননক্যাডার কর্মকর্তাদের পদায়ন, কর্মকর্তাদের বেতন-ভাতা বিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর সিদ্ধন্ত বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সব ক্যাডারের পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ, উপজেলা-জেলা-বিভাগ ও কেন্দ্রীয় পর্যায়ে সব বিভাগে চাকরিরত কর্মকর্তাদের পদমর্যাদা ও সুযোগ সুবিধা এবং ৮ম পে-স্কেলে বাতিলকৃত সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল করার দাবি জানানো হয়। এসময় জেলা অন্যান্য উপজেলা বিসিএস সমন্বয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম

 আপডেট ০৭:২০ পিএম ০৫ নভেম্বব, ২০১৫ বৃহস্পতিবার

ডিএইচ