Home / আন্তর্জাতিক / ৬ ছাত্র নেতার ওপর ভারতের ভিসা নিষেধাজ্ঞার খবর ভুয়া
নেতার

৬ ছাত্র নেতার ওপর ভারতের ভিসা নিষেধাজ্ঞার খবর ভুয়া

সম্প্রতি একটি প্রতিবেদন নিয়ে বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বাংলাদেশের ৬ ছাত্র নেতার ওপর ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়; এমন একটি খবর ওই প্রতিবেদনে প্রকাশ করা হয়। তবে সরকারি কর্মকর্তার বরাতে ওই খবরটি ভুয়া বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে।

এতে বলা হয়, ওই চাঞ্চল্যকর প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ভারত-বিরোধী মনোভাব জাগ্রত করার বিরুদ্ধে ‘অ্যাকশন’ হিসেবে ভারত এই সিদ্ধান্ত নিয়েছে। ওই প্রতিবেদনটিতে ছাত্র নেতাদের নামও প্রকাশ করা হয়েছিল। দিল্লির একটি সরকারি কার্যালয়কে উদ্ধৃত করে ইন্ডিয়া টুডে এই খবরটিকে ভুয়া এবং ভিত্তিহীন বলে জানিয়েছে।

উল্লেখ্য, জুলাই মাসে ছাত্র নেতৃত্বাধীন একটি গণঅভ্যুত্থানের মাধ্যমে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন হয় এবং তিনি দেশ ছেড়ে পালিয়ে ভারতে চলে যান। নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট ওই প্রতিবেদনটিতে যে তালিকা প্রকাশ করা হয়েছিল তাতে ছিলেন- গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর, গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেন, সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহফুজ আলম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদদুল্লাহ, সারজিস আলম ও নুসরাত তাবাসসুম। (মানবজমিন )