Home / সারাদেশ / ৬০০ টাকার জন্য মাদরাসাছাত্রের গায়ে আগুন
student

৬০০ টাকার জন্য মাদরাসাছাত্রের গায়ে আগুন

বরিশালের বাবুগঞ্জে মাত্র ৬০০ টাকার জন্য মাহফুজ ঢালী (১৩) নামের এক মাদরাসাছাত্রকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। শনিবার রাতে উপজেলার বকশিরচর গ্রামে এ ঘটনা ঘটে।

দগ্ধ মাহফুজ ঢালী ওই গ্রামের কাশেম ঢালীর ছেলে এবং বকশিরচর দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্র। (খবর জাগো নিউজ)

ঘটনার পর মাহফুজকে প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার্ড করেন চিকিৎসকরা। রোববার সন্ধ্যায় স্বজনরা তাকে নিয়ে সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা হন।

মাহফুজের ভাই মাসুদ ঢালী জানান, একই এলাকার সমবয়সী বাপ্পী ও তামিলের কাছ থেকে কিছুদিন আগে একটি মোবাইল সেট কেনে মাহফুজ। এ বাবদ তারা মাহফুজের কাছে ৬০০ টাকা পেত। এ নিয়ে বিরোধের জেরে শনিবার সন্ধ্যায় মাহফুজকে বাড়ি থেকে ডেকে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় ওই দুই কিশোর।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, মাহফুজের গলা থেকে কোমর পর্যন্ত ৩০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক।

মাসুদ ঢালী জানান, ভাইয়ের চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় তারা থানায় এ পর্যন্ত মামলা করতে পারেননি। তবে পুলিশ হাসপাতালে গিয়ে মাহফুজকে দেখে এসেছে।

বিমানবন্দর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আব্দুর রহমান মুকুল জানান, খবর পেয়ে ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অগ্নিদগ্ধ মাহফুজের স্বজনদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

বার্তা কক্ষ,২ ডিসেম্বর ২০১৯