Home / জাতীয় / রাজনীতি / ৫ জানুয়ারির সমাবেশ :সিটি করপোরেশনের অনুমতি পেলেও এখনও মেলেনি ডিএমপির
৫ জানুয়ারির সমাবেশ :সিটি করপোরেশনের অনুমতি পেলেও এখনও মেলেনি ডিএমপির

৫ জানুয়ারির সমাবেশ :সিটি করপোরেশনের অনুমতি পেলেও এখনও মেলেনি ডিএমপির

 

আগামীকাল ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করতে বিশেষ বিবেচনায় এবং বেশ কিছু শর্ত সাপেক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিকে সমাবেশ করার জন্য অনুমতি দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

আজ সোমবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন সাংবাদিকদের জানান, বিশেষ বিবেচনায় বিএনপিকে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

এ বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অনুমতি পাওয়ার ব্যাপারে আমরা শুনেছি। তবে এখনও আমাদের হাতে কোনো চিঠি আসেনি।’

এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে সিটি করপোরেশনের অনুমতি পেলেও এখনও অনুমতি মেলেনি ঢাকা মেট্রো পলিটন পুলিশের (ডিএমপি)।

এ বিষয়ে ডিএমপির গণমাধ্যম শাখার উপ কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ‘ঢাকা মেট্রো পলিটন পুলিশ থেকে এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফলে সমাবেশ করার জন্য ডিএমপি থেকে এখনও অনুমতি দেয়া হয়নি।’

উল্লেখ্য, আগামীকাল ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একই সময়ে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে সমাবেশ ও ‘গণতন্ত্র রক্ষা দিবস’ হিসেবে আওয়ামী লীগ কর্মসূচির ডাক দেয়। তবে একই সময়ে সেখানে ২ দলের কর্মুসুচির অনুমতি চাওয়ায় কোনো দলকেই কর্মসুচি পালন করতে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ। গতকাল অনুমতি না পাওয়ায় বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিলো দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার বিষয়ে।

নিউজ ডেস্ক || আপডেট: ০৪:৪৫ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর