Home / উপজেলা সংবাদ / হাইমচর / ৫৩ ঘণ্টা পর শনাক্ত হলো হাইমচরে ডুবে যাওয়া যাত্রীবাহী ট্রলার
৫৩ ঘণ্টা পর শনাক্ত হলো হাইমচরে ডুবে যাওয়া যাত্রীবাহী ট্রলার

৫৩ ঘণ্টা পর শনাক্ত হলো হাইমচরে ডুবে যাওয়া যাত্রীবাহী ট্রলার

চাঁদপুর হাইমচরের মেঘনা নদীতে ডুবে যাওয়া ট্রলারটি ৫৩ ঘণ্টা পর খুঁজে পেয়েছে উদ্ধারকারী দল। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুর ৩টার দিকে ট্রলারটি শনাক্ত করা হয়। চাঁদপুর বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক এস এম মাহফুজ উল আলম সজল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে অন্তত একশ’ মিটার দূরে ট্রলারটির সন্ধান পাওয়া গেছে। এখন আমরা উদ্ধারের জন্য যা যা করা দরকার তাই করব। প্রয়োজনে বড় ধরনের উদ্ধারকারী জাহাজ খবর দেয়া হতে পারে।

মঙ্গলবার সকালে চাঁদপুরের হাইমচরের তেলির মোড় থেকে ঈশানবালা চরের উদ্দেশে রওনা করে মেঘনা নদীর মাঝের চরে তেলবাহী ট্যাংকারের সঙ্গে ধাক্কা লেগে ৬০/৭০ জন যাত্রী নিয়ে ডুবে যায় ‘এমভি রবিন’ নামের ট্রলারটি। জেলেরা বেশ কয়েকজন যাত্রীকে তীরে তুলতে সক্ষম হয়। উদ্ধার করা ১০ যাত্রীকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। যদিও উদ্ধার হওয়া যাত্রীরা দাবি করছেন এখনো ২০ যাত্রী নিখোঁজ রয়েছেন।

ট্রলারডুবির খবর পেয়ে দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলসহ প্রশাসন ও রাজনৈতিক নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ট্রলার এবং নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ সদস্য ও বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা-কর্মচারীরা তৎপরতা শুরু করে। বুধবার উদ্ধার কাজে যোগ দেয় ১৩ সদস্যবিশিষ্ট নৌবাহিনীর একটি বিশেষ দল।

নিউজ ডেস্ক : আপডেট ৪:০০ এএম, ২৯ জানুয়ারি ২০১৬, শুক্রবার

ডিএইচ