Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ৫০ বছরেও ফরিদগঞ্জে উপজেলা আওয়ামী লীগের নেই স্থায়ী কার্যালয়
Faridganj-ফরিদগঞ্জ

৫০ বছরেও ফরিদগঞ্জে উপজেলা আওয়ামী লীগের নেই স্থায়ী কার্যালয়

দেশ স্বাধীনের ৫০ বছরের মধ্যে আওয়ামী লীগ একটানা ১৫ বছর ক্ষমতায় থাকলেও চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলা আওয়ামী লীগের নেই স্থায়ী কার্যালয়। স্থায়ী কার্যলয় করতে ব্যার্থ হয়েছেন নেতারা। এ নিয়ে ক্ষোভ থাকায় উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির জায়গায় স্থাপিত একটি মার্কেটের পেছনে একটি আদাপাকা টিনসেড ঘরে উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে চলছে দলীয় কার্যক্রম। দল ক্ষমতায় অথচ উপজেলা সদরে আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় করতে ব্যার্থ হওয়ায় দায়িত্বশীল নেতাদের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের মধ্যে রয়েছে নানাহ ক্ষোভ ও মিশ্র প্রতিক্রিয়া।

দীর্ঘ বছরেও উপজেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় করার জন্য আন্তরিক ভাবে কেউই উদ্যেগ দেখা যায়নি। সরকারের দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে দলীয় পদ পদবি পেয়ে অনেকেই নিজের স্থায়ী ভাবে আলিশান বাড়ি গাড়ী করে ও প্রচুর অর্থ বিত্তের মালিক হয়েছেন। যে দলে থাকার সুবাদে এত কিছুর মালিক হয়েছে অথচ সেই দলের নামে স্থায়ীভাবে একটি কার্যালয় করতে সক্ষম হয়নি। এই ব্যাথর্তা দলের জন্য একটি হতাশা ছাড়া অন্য কিছু নয় বলে মরে করছেন কর্মীরা।

নাম প্রকাশে অনিচছুক কয়জন নেতা ক্ষোভ প্রকাশ করে জানান, দলীয় পরিচয়ে মূলত নিজেদের আখের গোছানো নিয়ে ব্যস্ত থাকায় স্থায়ী ভাবে দলীয় কার্যালয় করার কোন গুরুত্বই দেয়নি অসাদু নেতারা। প্রতিবছরই জাতীয় সংসদ নির্বাচনের আগাম মুহুর্তে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা লাখ কিংবা কোটি টাকার খরচ করার প্রস্তুতি নিয়ে রাজনীতির মাঠ গরম করতে বিভিন্ন প্রচার ও গনসংযোগে মনোযোগী হন। কিন্তু নিজের দলের ঠিকানা হিসেবে স্থায়ী কার্যালয় গড়ার জন্য কার্যকরী পদক্ষেপ না দেখায় ক্ষোভ রয়েছে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের মধ্যে ।

খোজ নিয়ে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, মেয়র আবুল খায়ের পাটওয়ারী ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার টানা ১২ বছর যাবৎ উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে দলীয় কার্যক্রম চালিয়ে আসছেন।

উপজেলা সদরে আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় না থাকা প্রসঙ্গে জানতে চাইলে সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, আমাদের আন্তরিকতা থাকা সত্ত্বেও জায়গা না পাওয়ায় উপজেলা আওয়ামী লীগের স্থায়ী কার্যালয় করা সম্ভব হয়নি। তবে বিআরবি থেকে ভাড়া নিয়ে অস্থায়ী কার্যালয়ে চলছে আমাদের দলের কার্যক্রম। ভবিষ্যতে দলের স্থায়ী কার্যালয় করার জন্য আমার জোড়ালো ভূমিকা থাকবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৮ অক্টোবর ২০২৩