Home / আবহাওয়া / ৪ বিভাগে বৃষ্টি, ৬ জেলায় ৪৫ ডিগ্রি তাপমাত্রার সম্ভাবনা
weather

৪ বিভাগে বৃষ্টি, ৬ জেলায় ৪৫ ডিগ্রি তাপমাত্রার সম্ভাবনা

ঢাকাসহ চার বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ৭ জুন, বুধবার সকাল ৯টায় আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের স্বাক্ষরিত আবহাওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া রাজশাহী, দিনাজপুর, যশোর, সৈয়দপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, বান্দরবান জেলাসহ ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট বিভাগ এবং রংপুর, রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুর ও সৈয়দপুরে, ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা বান্দরবানে, ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু বিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ জানিয়েছেন, আজ বুধবার থেকে শনিবার পর্যন্ত রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের ভারতীয় সীমান্তবর্তী জেলাগুলোর ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে। বিশেষ করে ৮ ও ৯ জুন রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, মাগুরা জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪৪ থেকে ৪৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ওঠার সম্ভাবনা রয়েছে।

৭ জুন ২০২৩
এজি