৪৮ বছর পর আদালতের নির্দেশে সম্পত্তি দখলমুক্ত

চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ বাজারে ৪৮ বছর পর আদালতের নির্দেশে ঢাক-ঢোল বাজিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্পত্তি দখলমুক্ত করে মূল মালিককে বুঝিয়ে দিয়েছেন।

রোববার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরক্কাবাদ বাজারে অভিযান চালিয়ে ৯৬ পয়েন্ট সম্পত্তি দখলমুক্ত করার পর ২ শতাংশ ৭৫ পয়েন্ট সম্পত্তির সীমানা পিলার নির্ধারণ করে বুঝিয়ে দেয়।

জানা যায়, দীর্ঘ ৪৮ বছর যাবত ফরক্কাবাদের সফিউল্লাহ খলিফা ও কালু তালুকদার জবরদখল করে মৃত হাকিম এমএম শাহাদাত হোসেন পাটওয়ারীর সম্পত্তি জোরপূর্বক ভোগ করে আসছে। এ ঘটনায় ১৯৬৮ সালে মৃত হাকিম এমএম শাহাদাত হোসেন পাটওয়ারী বাবা হাকিম অলি উল্লাহ পাটওয়ারী বাদী হয়ে জেলা দায়রা জজ আদালতে মামলা দায়ের করে। মামলাটি দীর্ঘ ৪৮ বছর চলমান থাকার পর অবশেষে আদালত বাদীর পক্ষে রায় দিয়ে সম্পত্তি দখলমুক্ত করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল সাদিতকে নির্দেশ প্রদান করে।

নির্দেশ মোতাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল সাদিতের নেতৃত্বে এসআই ওমর ফারুক ও এসআই সিরাজুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালায়। এসময় সম্পত্তি উচ্ছেদ করতে অর্ধশতাধিক লেবার সকাল থেকে বিকাল পর্যন্ত কাজ করে।

প্রসঙ্গত, মামলার বাদীর ছেলে মৃত হাকিম এমএম শাহাদাত হোসেন পাটওয়ারীর গত ৮ মার্চ বুধবার সম্পত্তি উদ্ধারের চিন্তায় ব্রেনস্ট্রোক করে চাঁদপুর সেন্ট্রাল হাসপাতালে রাত দেড়টায় মারা যায়। অবশেষে সম্পত্তি উদ্ধারের মধ্য দিয়ে তার স্বপ্ন ৪৮ বছর পর সফল হয়েছে। তার ২ ছেলে শাহেদ হোসেন পাটওয়ারী ও মাহাবুব পাটওয়ারী আদালতের রায় নিয়ে বাবার শেষ ইচ্ছা পূরণ করতে সক্ষম হয়েছে।

শাওন পাটওয়ারী॥

আপডেট: ০৮:৪৫ অপরাহ্ন, ২০ মার্চ ২০১৬, রোববার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share