Home / জাতীয় / ৪১.৮ শতাংশ ভোট পড়েছে, সন্দেহ হলে চ্যালেঞ্জ করুন: সিইসি
ভোট

৪১.৮ শতাংশ ভোট পড়েছে, সন্দেহ হলে চ্যালেঞ্জ করুন: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে। এ নিয়ে কারো সন্দেহ থাকলে চ্যালেঞ্জ করতে পারেন।

সোমবার (৮ জানুয়ারি) নির্বাচন কমিশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এখন যে ফলাফল দাঁড়িয়েছে সেটা হচ্ছে ৪১ দশমিক ৮ শতাংশ।

কারো যদি সন্দেহ বা দ্বিধা থাকে, ইউ কেন চ্যালেঞ্জ ইট; এবং এটি পরীক্ষা করে দেখতে পারেন। রেজাল্টগুলো আসছে যদি মনে করেন বাড়িয়ে দেওয়া হয়েছে, তাহলে ইউ আর মোস্ট ওয়েলকাম; ওটাকে চ্যালেঞ্জ করে আমাদের অসততা আপনারা পরীক্ষা করে দেখতে পারেন।

এখন ফাইনাল পারসেন্টেজটা হচ্ছে ৪১ দশমিক ৮ শতাংশ।

এর আগে রোববার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ শেষে বিকেল সাড়ে ৫টায় সিইসি বলেন, ৪০ শতাংশের মতো ভোট পড়েছে।

তবে এটা নিশ্চিত নয়, প্রকৃত হিসাব এখনই বলা যাবে না। ভোটের হারের এই হিসাবে কিছুটা ব্যত্যয় হতে পারে, সব গণনার পর ভোটের হার বাড়তে পারে বা নাও বাড়তে পারে।

তার আগে বিকেল ৩টায় ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছিলেন ভোট পড়েছে ২৬ দশমিক ৩৭ শতাংশ। ১ ঘণ্টায় ভোটের ব্যবধান বাড়লো কীভাবে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, বিকেল ৩টা না, সেটা ২টা পর্যন্ত রেজাল্ট ছিল।

ইসি সচিব তিনটার রেজাল্ট জানিয়েছেন এমন বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এটা আপনারা একটা কাজ করতে পারেন। টোটাল রেজাল্টটা যখন চলে আসে। আসার পরে কে কতটা ভোট পেলেন, ২৯৮ সংসদীয় আসনের একজন, দুইজন, তিনজন, চারজন এভাবে সবার ভোট যোগ করে এক্সেলে ফেলে দিয়ে পার্সেন্টেজটা নিজেরাই দেখে নিন।  

তিনি বলেন, যখন আমি ২টার সময়ে বলি তখন কোনোভাবেই পুরোপুরি সঠিক হওয়ার কথা নয়। যখন চারটার সময়ে বলি এটিও কোনোভাবেই সঠিক হওয়ার কথা নয়। এখন পুরো রেজাল্ট আমাদের কাছে এসেছে। সবশেষ প্রাপ্ত ভোট দাঁড়িয়েছে ৪১.৮ শতাংশ।

টাইমস ডেস্ক/৮ জানুয়ারি ২০২৪