Home / খেলাধুলা / ৪০০ ছাড়াল বাংলাদেশ
৪০০ ছাড়াল বাংলাদেশ
ফাইল ছবি

৪০০ ছাড়াল বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় শুরুটা নড়বড়ে হলেও অবশেষে বাংলাদেশের স্কোর ৪০০ অতিক্রম করেছে। এই দলীয় মাইলফক স্পর্শ করতে আজ দরকার ছিল ২৬ রানের। এই রান তুলতেই প্রথম সেশনেই ২ উইকেট হারাতে হয়েছে টাইগারদের। এই মুহূর্তে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করছেন অধিনায়ক মাহমুদ উল্লাহ (২০) এবং মেহেদী হাসান মিরাজ (১৭)। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪১৩ রান।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শুরু থেকেই উইকেটের রংয়ের পাশাপাশি ম্যাচের রং পাল্টাতে শুরু করেছে। অনুমিতভাবেই উইকেট এখন স্পিনারদের পক্ষ নিয়েছে। দিনের শুরুতেই সেঞ্চুরিয়ান মুমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের বলে মেন্ডিসের তালুবন্দি হন ২১৪ বলে ১৬ চার ১ ছক্কায় ১৭৬ রানের অসাধারণ ইনিংস খেলা মুমিনুল। আর ৭ রান করলেই নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ১৮১ রানের ইনিংস ছাড়িয়ে নতুন রেকর্ড গড়তে পারতেন।

মুমিনুলের পর হেরাথের বলে মিড অনের ওপর দিয়ে অহেতুক তুলে মারতে গিয়ে সান্দাকানের তালুবন্দি হলেন অসুস্থতা কাটিয়ে দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত (৮)।

৪ উইকেটে ৩৭৪ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ রানে অপরাজিত ছিলেন। তার ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৮১। গতকাল মুশফিকের সঙ্গে তার জুটি ছিল ২৩৬ রানের! এটাই এই জুটির সর্বোচ্চ রান। প্রথম দিনের মত আজ ব্যাটিং করা ততটা সহজ হবে না। আজ থেকে উইকেট স্পিনারদের পক্ষে কথা বলবে। প্রথম সেশনটা টিকে থাকা তাই ভীষণ গুরুত্বপূর্ণ।

মুমিনুল সেঞ্চুরি পেলেও অল্পের জন্য ক্যারিয়ারের ৬ষ্ঠবারের মত তিন অংক যেতে পারেননি মুশফিক। ১৯২ বলে ৯২ রান করে আউট হয়ে গেছেন। পরের বলেই ‘গোল্ডেন ডাক’ মারেন লিটন দাস। তবে দিনশেষে রয়ে গেল মুশফিকের জন্য আফসোস।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১০:৫৫ এ.এম, ০১ ফেব্রুয়ারি২০১৮,বৃহস্পতিবার।
এএস