Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ২০ বছর ধরে বিজ্ঞান বিভাগে সাফল্য অর্জন করছে আমিরাবাদ জিকে উবি
বিজ্ঞান

২০ বছর ধরে বিজ্ঞান বিভাগে সাফল্য অর্জন করছে আমিরাবাদ জিকে উবি

বিগত ২০ বছর ধরে বিজ্ঞান বিভাগে পরীক্ষায় ভালো ফলাফলের মধ্য দিয়ে সাফল্য অর্জন করে চলেছেন চাঁদপুর সদর উপজেলার ১ নং বিষ্ণুপুর ইউনিয়নের অত্যন্ত প্রান্তিক এলাকায় আমিরাবাদ গোলাম কিবরিয়া উচ্চ বিদ্যালয়। এতে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন বিদ্যালয়টি। প্রতি বছরই পরীক্ষায় ভালো ফলাফল নিয়ে এ বিদ্যালয় থেকে তৈরি হচ্ছে ভালো মানের শিক্ষার্থী।

জানা যায়, প্রান্তিক জনপদের এই বিদ্যালয়টি অত্যন্ত সুনামের সাথে সাফল্যজনক ফলাফলের মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে । বিদ্যালয়টি এবছর এসএসসি পরীক্ষায় চাঁদপুর সদরে শীর্ষস্থান অর্জন করেছে।

বিদ্যালয় থেকে এবছর ৮৯ জন পরিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৮৮ জন পাশ করেও ৭জন জিপিএ ৫ পেয়েছে। যারমধ্যে ৫ জনই মেয়ে শিক্ষার্থী। এরা প্রত্যেকেই বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।বিদ্যালয়টির বিজ্ঞান বিভাগের সাফল্যে যেন অনেকটা আকাশচুম্বী। বিগত ২০ বছরে এই বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে পাশের হার ছিলো শতভাগ।

এছাড়াও ২০১২,২০১৪,২০১৮,২০১৯ সালে বিদ্যালয়টির এসএসসি পরীক্ষায় পাশের হার ছিলো শতভাগ। বর্তমানে ১৩ জন শিক্ষক ৬৪২ জন শিক্ষার্থী নিয়ে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এগিয়ে যাচ্ছে। খোজ নিয়ে জানাযায়,এই বিদ্যালয়ে সকল মেয়ে শিক্ষার্থী, গরিব ও মেধাবী শিক্ষার্থীদের বিনা বেতনে পড়ানো হয়।প্রান্তিক জনপদের এই বিদ্যালয়টির এই সাফল্যে খুশি বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিবাবক ও এলাকাবাসী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিন বেপারী বলেন, শ্রেণীকক্ষ ও আসবাবপত্র সমস্যা শিক্ষক সংকট কাটিয়ে উঠতে পারলে আরো ভালো ফলাফল অর্জন সম্ভব। শুধু এবছর নয় এর আগেও বেশ কয়েকবার আমাদের সাফল্যজনক ফলাফল অর্জন হয়েছে।

উল্লেখ্য,চাঁদপুর সদরের বিষ্ণুপুর ইউনিয়নের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী গোলাম কিবরিয়া চৌধুরী ১৯৬৭ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।মূলত তার সঠিক দিক নির্দেশনাই বিদ্যালয়টির এই সাফল্য বলে জানা যায়।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ৩০ মে ২০২৪