জাতীয়

জোটের সাথে বৈঠকে বসেছেন খালেদা : আসছে হরতালের ঘোষণা

চাঁদপুর টাইমস, ঢাকা:

২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রোববার রাত পৌনে ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকটি শুরু হয়।

বৈঠকের শুরুতে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান সদ্যপ্রয়াত কাজী জাফর আহমেদের রুহের মাগফেরাত কামনা করা হয়। এতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতার উপস্থিত আছেন।

বিএনপি ও জোট নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, জোটের শরিক কাজী জাফরের মৃত্যুতে আনুষ্ঠানিক শোক প্রকাশ এবং সম্প্রতি গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে করণীয় নির্ধারণে এই বৈঠকে আলোচনা হবে।

একটি সূত্রের দাবি, ২০-দলীয় জোট মনে করে, সরকার অন্যায্যভাবে জনগণের ওপর গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত মূল্য চাপিয়ে দিয়েছে। আন্তর্জাতিক প্রেক্ষাপটে এখন দাম বৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই।

আর এই দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ২০-দলীয় জোট।

রবিবার রাতের ওই বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে এই হরতালের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। তবে হরতালের বিষয়ে বিএনপি এবং তাদের শরিক দলের কোনো নেতা সরাসরি মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, সরকার গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে, যেটি আগামী ১ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে কার্যকর হবে।

এই বর্ধিত দামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি করা হয়েছে। (আরটিএনএন)

চাঁদপুর টাইমস- ডিএইচ/2015।

Share